একদিনে প্রায় হাজার জন আক্রান্ত রাজ্যে, ভরসা শেষ পর্যন্ত লকডাউনেই

ক্রমশ কঠিন হচ্ছে করোনার পরিস্থিতি। রাজ্যের বর্তমান অবস্থা নিয়ে বেড়েই চলেছে স্বাস্থ্য দপ্তরের উদ্বেগ। একদিনে গতকাল আক্রান্ত হলেন ৯৮৬ জন। যা ভেঙে দিল এযাবৎ রাজ্যের সমস্ত রেকর্ড। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৪ হাজার ৮২৩-এ। এখনো অবধি রাজ্যে মৃত্যু হয়েছে ৮২৭ জনের।

বিগত কয়েকদিন ধরেই বাড়ছিল দৈনিক আক্রান্তের সংখ্যা। ঘোরাফেরা করছিল সাতশো থেকে আটশোর ঘরে। মঙ্গলবার আক্রান্ত হয়েছিলেন সাড়ে আটশো মানুষ। ২৪ ঘণ্টার মধ্যেই সেই সংখ্যা লাফিয়ে বাড়ল প্রায় দেড়শো। সেই সঙ্গে মোট আক্রান্তের সংখ্যাও ২৫ হাজার ছুঁই ছুঁই।

বার বার উদ্বেগের কারণ হয়ে উঠে আসছে কলকাতা, হাওড়া এবং দুই ২৪ পরগণার নাম। এদিন কলকাতায় আক্রান্ত হয়েছেন ৩৬৬ জন। দুই ২৪ পরগনা মিলিয়ে পজিটিভ আসে সাড়ে তিনশো মানুষের রিপোর্ট। হাওড়ায় আক্রান্ত হয়ছেন ১০৬ জন। তবে এর মধ্যেই আরো খানিকটা বেড়েছে সুস্থতার হার। সুস্থ হয়েছেন ১৬২৯০ জন রাজ্যবাসী (৬৫.৬৩ শতাংশ)।

করোনার মাত্রাতিরিক্ত সংক্রমণ ঠেকাতে গত পরশুদিনই পুনরায় লকডাউনের সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য। আজ বিকেল ৫টা থেকে সমস্ত বাফার এবং কন্টেনমেন্ট এলাকাগুলিতে চালু হবে সেই লকডাউন। তবে পরিস্থিতির ক্রমাবনতিতে ক্রমশই বেড়ে চলেছে কন্টেনমেন্ট জোনের সংখ্যা। রাজ্যের করোনা আক্রান্তের এই ঊর্ধ্বমুখী রেখাচিত্র অনেকটাই আয়ত্তে আসবে এই কড়া লকডাউনে, আশাবাদী বিশেষজ্ঞরা। সংক্রমণের হার কমলে অনেকটা চাপমুক্ত হবেন চিকিৎসকরাও। এখন দেখার, আগামী পরিস্থিতি কোনদিকে এগোয়...

আরও পড়ুন
ফেব্রুয়ারিতে দৈনিক এক লক্ষ মানুষ আক্রান্ত হবেন করোনায়, রিপোর্টে বাড়ছে আশঙ্কা

Powered by Froala Editor

আরও পড়ুন
ক্রমশ বাড়ছে করোনার দাপট, তার মধ্যেও সাও পাওলো খুলে দিল ব্রাজিল প্রশাসন

More From Author See More

Latest News See More