শারীরিক অবস্থার ক্রমাবনতি, আবার ভেন্টিলেশনে দেওয়া হতে পারে সৌমিত্র চট্টোপাধ্যায়কে

গত কয়েকদিন আগেই আকস্মিক স্নায়বিক অবস্থার অবনতি হয়েছিল অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। আরও অবনতি হল সেই পরিস্থিতির। বর্ষীয়ান অভিনেতার মস্তিষ্ক সেভাবে সাড়া দিচ্ছে না বলে জানালেন চিকিৎসকরা। সূত্রের খবর, শারীরিক অবস্থা সংকটজনক হওয়ায় আবার তাঁকে ভেন্টিলেশনে স্থানান্তরিত করা হতে পারে।

গত ২১ তারিখেই হঠাৎ সমস্যা দেখা দিয়েছিল স্নায়ুর। স্টেরয়েড জাতীয় ওষুধের ব্যবহার বন্ধ করায় পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছিল তাঁর। গত দু’দিনে আশঙ্কাজনক রূপ নেয় স্নায়বিক সমস্যা। তন্দ্রাচ্ছন্ন ভাব তো ছিলই। তবে ধীরে ধীরে সংবেদনশীলতাও কমে আসতে থাকে মস্তিষ্কের। সেই সঙ্গে কিডনির সমস্যাও দেখা দিয়েছে। ইউরিয়া বেড়ে গেছে বেশ খানিকটা। অস্বাভাবিক মাত্রা শরীরের সোডিয়াম ও পটাশিয়ামেরও।

কোভিডকে হারিয়ে ধীরে ধীরে সেরে উঠছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তবে এনসেফেলোপ্যাথির কারণে আবার ক্রমাগত জটিল হয়ে ওঠে অবস্থা। স্নায়ু বিশেষজ্ঞদের নিয়ে তৈরি  করা হয়েছিল বিশেষ টিম। সেই বোর্ডের তত্ত্বাবধানেই চিকিৎসা চলছিল প্রবীণ অভিনেতার। তবে তা এতটাই সংকটজনক হয়ে উঠছে যে হাতের বাইরে চলে যাচ্ছে পরিস্থিতি। এমনটাই মনে করছেন চিকিৎসকরা। কার্যত এই মুহূর্তে ভেন্টিলেশন ছাড়া অন্য কোনো উপায় দেখছেন না বিশেষজ্ঞরা। আন্তর্জাতিক স্নায়ু-চিকিৎসকদের থেকেও নেওয়া হচ্ছে পরামর্শ। 

অন্যদিকে কাউন্সিলিং করা হচ্ছে পরিবারের সদস্যদের। জনপ্রিয় অভিনেতার শারীরিক অবস্থার অবনতিতে দুশ্চিন্তায় অনুরাগীরাও...

আরও পড়ুন
সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি, ফিরে এল স্নায়বিক সমস্যা

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More