সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি, ফিরে এল স্নায়বিক সমস্যা

ক্রমশ সুস্থতার পথেই হাঁটছিলেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তবে তাঁর স্নায়বিক অবস্থার অবনতি আবার দুশ্চিন্তা বাড়াল চিকিৎসকদের। মঙ্গলবার রাত থেকেই বেশ খানিকটা আচ্ছন্ন হয়ে রয়েছেন তিনি। পুরোপুরি অবচেতন না হলেও মস্তিষ্ক ও স্নায়ুজনিত সমস্যা বেড়েছে তাঁর।

চলতি মাসের শুরুর দিকেই করোনায় আক্রান্ত হয়েছিলেন বাংলার কিংবদন্তি এই অভিনেতা। ভর্তি করা হয়েছিল মিন্টো পার্কের কাছে একটি বেসরকারি হাসপাতালে। তবে করোনাকে জয় করেই অনুরাগীদের স্বস্তি দিয়েছিল তাঁর শারীরিক অবস্থা। গত কয়েকদিন ডাকলে সাড়াও দিয়েছেন তিনি। চোখ খুলে দীর্ঘক্ষণ শুনেছেন রবীন্দ্রসঙ্গীত। কথা বলতেও দেখা গিয়েছিল দু’-একটা।

তবে একাধিক কারণে অসুস্থতা থাকার দরুন এখনও অক্সিজেন দেওয়া হচ্ছে তাঁকে। সেইসঙ্গে চিকিৎসকরা ব্যবহার করেছিলেন স্টেরয়েড। সোমবার রাত থেকে স্টেরয়েডের প্রয়োগ বন্ধ করের পর থেকেই ধীরে ধীরে কমতে থাকে তাঁর জিসিএস স্কোর। ১১ থেকে তা নেমে আসে ৯-১০ এর কাছাকাছি। তন্দ্রাচ্ছন্ন অবস্থা আরও বাড়ে মঙ্গলবার সন্ধে থেকে।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের চিকিৎসার জন্য স্পেশাল মেডিক্যাল বোর্ডের ব্যবস্থা করা হয়েছিল আগেই। এবার সেই তালিকায় রাতারাতিই যুক্ত করা হয় আরও পাঁচ স্নায়ু বিশেষজ্ঞের নাম। তাঁর শারীরিক অবস্থার পর্যালোচনা করে দেখছেন তাঁরা। তবে স্নায়ুর সমস্যা ছাড়া তাঁর অবস্থা স্থিতিশীল। কোভিড আক্রান্ত হওয়ার কারণেই এই এনসেফেলোপ্যাথি বলেই মনে করছেন বিশেষজ্ঞরা...

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More