একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত কলকাতায়, বাড়ছে দুশ্চিন্তা

ভারতে প্রতিদিন করোনা সংক্রমণ বেড়েই চলেছে। সেই সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যা। অন্যদিকে লকডাউন শিথিল হচ্ছে। সরকারি, বেসরকারি সব অফিস কাছারি খুলে গেছে। রোজকার ট্রাফিক জ্যাম আবার ফিরে এসেছে। শহর কলকাতা ও পশ্চিমবঙ্গেও সেই একই দৃশ্য, এবং করোনা পরিস্থিতিও সেই একই রকম ভয়াবহ। 

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত হয়েছেন ৪০৫ জন! যা কিনা আগের রেকর্ডকে টপকে গেছে। আর সেই সূত্রেই এই রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১,৯০৯। এর মধ্যেই হয়ত ১২ হাজারের গণ্ডিও পেরিয়ে যাবে। আর মৃতের সংখ্যা প্রায় ৫০০! একা কলকাতাতেই আক্রান্তের সংখ্যা চার হাজারের দোরগোড়ায়। এমন পরিস্থিতিতে শহরের কোভিড হাসপাতালগুলোর পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলোকেও বেড তৈরি রাখতে বলা হয়েছে। রাজ্য সরকারের পক্ষ থেকে ইতিমধ্যেই নির্দেশিকা জারি করা হয়েছে।

এমন পরিস্থিতিতে সমস্ত ডাক্তাররা প্রশাসন তো বটেই, সতর্ক করেছেন সাধারণ মানুষদেরও। লকডাউন শিথিল হবার ফলে নিয়মের তোয়াক্কা সবসময় করা হচ্ছে না। রাস্তাঘাটে সোশ্যাল ডিসটেনসিংও মানা সম্ভব হচ্ছে না। এমন অবস্থায় প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। নতুন করে যে ৪০৫ জন আক্রান্ত হলেন, তার মধ্যে ১৭০ জনই কলকাতার! আরও চমকপ্রদ তথ্য হল, শেষ আটদিনে শুধু কলকাতাতেই আক্রান্ত হয়েছেন ১০৬০ জন! বিশেষজ্ঞ ডাক্তাররা বলছেন, এখন তো শুধু করোনার সঙ্গে লড়াই চলছে। বর্ষাকাল এসে গেছে; অর্থাৎ এই সময় বাড়তে পারে ডেঙ্গুর প্রকোপও। যদি এই বছরও ডেঙ্গু বাড়ে, তাহলে অবস্থাটা কোথায় যাবে ভাবতে পারছেন না কেউই! সেরকম পরিস্থিতি আসার আগেই যাতে তৈরি থাকে প্রশাসন, সেটাই বলছেন চিকিৎসক মহল। 

Powered by Froala Editor

আরও পড়ুন
দেশে একদিনে করোনায় মৃত ২০০০, চিন্তায় চিকিৎসকরা

More From Author See More

Latest News See More