দেশে একদিনে করোনায় মৃত ২০০০, চিন্তায় চিকিৎসকরা

লকডাউন শিথিল হয়েছে অনেকটাই। হাসপাতালগুলোয় ব্যস্ততা তুঙ্গে থাকলেও, অফিস-কাছারি সবই খুলেছে। মানুষজন রাস্তায়ও বেরিয়ে পড়েছেন। কিন্তু করোনার আক্রমণ কমেনি। এরই মধ্যে একদিনে দেশে করোনায় মৃতের সংখ্যা এক লাফে দুই হাজারের অঙ্ক পেরোল। যা রীতিমতো শঙ্কায় ফেলল ডাক্তারদের।

গতকালই করোনার জন্য দেশে সার্বিক মৃতের সংখ্যা ১০ হাজারের অঙ্ক পেরিয়েছিল। এবার একদিনে মৃতের সংখ্যা সমস্ত রেকর্ড অতিক্রম করল। এর আগে ভারতে এমনটা আর হয়নি। হিসেব অনুযায়ী, একদিনে ২,০০৬ জন মারা গেছেন স্রেফ কোভিডের জন্য। যার জেরে মোট মৃতের সংখ্যা প্রায় ১২ হাজার ছুঁইছুঁই। অন্যদিকে আক্রান্তের সংখ্যাও বাড়ছে। সাড়ে তিন লাখ পেরিয়ে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫৫ হাজার পেরোল। স্বাস্থ্যমন্ত্রকের সম্প্রতি প্রকাশিত বুলেটিনে বিশদে এই ব্যাপারে জানানো হয়েছে।

তবে সুস্থতার নিরিখেও বেশ এগিয়ে আছে ভারত। আপাতত সেইদিকে তাকিয়ে এগোতে চাইছেন চিকিৎসকরা। যাতে বেশি সংখ্যক মানুষকে পরীক্ষা করা যায়, সেই চেষ্টাই করছেন তাঁরা। এরই মধ্যে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বসতে চলেছেন প্রধানমন্ত্রী। কী কী সিদ্ধান্ত নেওয়া হয়, লকডাউন নিয়ে কী পদক্ষেপ উঠে আসে, এখন নজর সেইদিকে।

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More