মোহনবাগান দিবসে সেজে উঠল টাইমস স্কোয়্যার, আনন্দে উদ্বেল সমর্থকরা

‘বন্যরা বনে সুন্দর, সভ্যরা বাগানে।’ ক’দিন আগেই একটি অনুষ্ঠানে এমন কথাই শোনা গিয়েছিল বাংলার গায়ক-পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়ের গলায়। আজ মোহনবাগান দিবসে মার্কিন মুলুকে অনিন্দ্য-র এই কথাই কিছুটা সত্যি হয়ে ফুটে উঠল টাইমস স্কোয়্যার-এর বিখ্যাত NASDQ বিলবোর্ডে।

দেশের এই প্রাচীন ক্লাবটির কথা বলতে গেলে অবশ্যই সামনে চলে আসে বহুলচর্চিত একটি প্রসঙ্গ। ১৯১১ সালের আজকের তারিখেই খালি পায়ের মোহনবাগানীরা আই এফ এ শিল্ড ফাইনালে হারিয়ে দিয়েছিল ইস্ট ইয়র্কশায়ার, ব্রিটিশ রেজিমেন্টকে। ফুটবলের ইতিহাসে যা লেখা হয়ে আছে স্বর্ণাক্ষরে। আজ বুধবার, সেই ঘটনার ১০৯ বছর পূর্তি। 

মোহনবাগান ক্লাবের তরফ থেকেই তাদের ট্যুইটার হ্যান্ডেলে প্রকাশ করা হয়েছে একটি ছবি। যেখানে দেখা যাচ্ছে, টাইমস স্কোয়্যারের NASDQ বিলবোর্ডে ফুটে আছে ক্লাবের নাম ও লোগো। এই ছবিটির ক্যপাশানে লেখা হয়েছে, NASDQ-র এই ছবিটি প্রমাণ করে, বিশ্বজুড়ে মোহনবাগান ক্লাব অবস্থান করে এক অন্য লিগে। সঙ্গে রয়েছে হ্যাশট্যাগে চিরাচরিত ‘জয়মোহনবাগান’ স্লোগান। 

স্বভাবতই এই ছবি প্রকাশে আসার পরই আনন্দে উদ্বেল হয়ে পড়েছেন বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা আপামর মোহনবাগান সমর্থকেরা। উল্লেখ্য, কিছুদিন আগেই এই ক্লাব তিনবারের আই এস এল চ্যাম্পিয়ন এটিকে এফ সি-র সঙ্গে গাঁটছড়া বেঁধেছে। ক্লাবের নতুন নাম এখন, ‘এটিকে মোহনবাগান’। মোহনবাগানের লোগোতে চিরাচরিত নৌকোর সঙ্গে জায়গা পেয়েছে এটিকে-র নাম।

চলতি কোভিড প্যানডেমিকের জেরে মোহনবাগান আগেই সিদ্ধান্ত নিয়েছিল এবছর মোহনবাগান দিবস সাড়ম্বরে পালন করা হবে না। উল্লেখ্য, প্রবাদপ্রতিম হকি তারকা গুরবক্স সিং ও ক্রিকেটার পলাশ নন্দীকে এই বছর ‘মোহনবাগান রত্ন’-এর শিরোপা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ক্লাবের তরফ থেকে। 

আপাতত মোহনবাগান দিবসে টাইমস স্কোয়্যারের এই সাজানো বাগান দেখে গর্বে ফেটে পড়ছেন মোহন-প্রেমীরা, তা আর বলার অপেক্ষা রাখে না! 

আরও পড়ুন
ইস্টবেঙ্গল লিগ জেতায়, দুঃখে ‘দেশান্তরী’ হয়ে গিয়েছিলেন মোহনবাগানী লালাকাকু

Powered by Froala Editor

More From Author See More