লোকসানের কোপে ডিজনি, ৩২ হাজার কর্মচারী ছাঁটাইয়ের সিদ্ধান্ত

করোনা পরিস্থিতি বিনোদন জগতে থাবা বসিয়েছে আগেই। এবার তার প্রকোপ পড়তে চলেছে বিশ্ব অ্যানিমেশনের কিংবদন্তি ডিজনি কমিক্সের উপরেও। সারা বছর লোকসানের ধাক্কা সামলাতে না পেরে শেষ পর্যন্ত কর্মী ছাঁটাইয়ের পথেই হাঁটছে ডিজনি। আর আগামী মার্চ মাসের মধ্যেই ৩২ হাজার কর্মচারীকে ছাঁটাই করা হবে বলে জানানো হয়েছে।

২৮ হাজার কর্মী ছাঁটাইয়ের কথা সেপ্টেম্বর মাসেই জানানো হয়েছিল। এবার আরও ৪ হাজার কর্মী ছাঁটাইয়ের কথা জানাল কর্তৃপক্ষ। শুধু তাই নয়, এর ছাপ পড়তে পারে কর্মচারীদের ডিভিডেন্ট, পেনশন এবং মেডিক্যাল ইন্সিওরেন্সেও। সব মিলিয়ে সত্যিই অনিশ্চিত ৩২ হাজার জীবন। তবে কোম্পানির সিইও বব চাপেকের কথায়, শুধু কর্মচারীরাই নয়, এর ফলে বিপদে পড়বে কোম্পানিও। তবে এই করোনা পরিস্থিতিতে আর কিছু করার নেই।

বিপুল সংখ্যক কর্মী ছাঁটাই নিয়ে সম্প্রতি অসন্তোষ শুরু হয়েছে মালিকপক্ষের মধ্যেও। কোম্পানির বড়ো অংশীদার আবিগালি ডিজনির কথায়, ক্ষুদ্র স্বার্থের দিকে তাকিয়ে এরকম সিদ্ধান্ত নেওয়া যায় না। তবে করোনাকালীন লোকসানের বিষয়টি উড়িয়ে দিতে পারছেন না তিনিও। মার্চ মাস থেকে মে মাস পর্যন্ত সারা পৃথিবীতে ১২টি ডিজনি পার্ক বন্ধ ছিল। এখন সেগুলো একে একে খুললেও মানুষের আনাগোনা হাতে গোনা। তার মধ্যে ‘ব্ল্যাক উইডো’-র মতো বহু প্রতীক্ষিত ছবি তৈরি হয়ে পড়ে আছে। এমন অবস্থায় সত্যিই অনিশ্চিত ডিজনি কমিক্সের ভবিষ্যৎ।

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More