সমপ্রেমের সিনেমা, সমকামী অভিনেতাকে নিয়েই ‘বাজিমাত’ হলিউডের

প্রথাগত বেড়াজাল ভেঙে এবার নতুন এক অধ্যায় শুরু হতে চলেছে হলিউডে। ২০২২ সালে মুক্তি পেতে চলেছে ‘ইউনিভার্সাল’ স্টুডিয়োর রোম্যান্টিক কমেডি ‘ব্রোস’। যে সিনেমার গল্পে আবর্তিত হয়েছে দুজন সমকামী পুরুষের প্রেম। সেলুলয়েড পর্দায় সমকামিতা এই প্রথম নয়। তবে? ঐতিহাসিক বিষয় হল এই সিনেমার অভিনেতা এবং চিত্রনাট্যকার একজন স্বঘোষিত সমকামী। হলিউডের একশো বছরের ইতিহাসে যা প্রথম।

পর্দায় মুখ্য চরিত্রে দেখতে পাওয়া যাবে অভিনেতা এবং কমেডিয়ান বিলি ইচনারকে। তিনিই প্রকাশিতব্য এই সিনেমার চিত্রনাট্য সহ-রচনার কাজ করছেন। শুক্রবার এই সিনেমাটির কথা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করে ইউনিভার্সাল স্টুডিও। আর তারপরেই চলচ্চিত্র জগতের এই নতুন অধ্যায়ের কথা ট্যুইট করেন স্বয়ং অভিনেতা। ইউনিভার্সাল স্টুডিয়োর এই উদ্যোগকে স্বাগত জানানোর পাশাপাশি ভাগ করে নেন ইতিহাসের অংশীদার হতে পারার আনন্দও।

তবে তাঁর নিজের পক্ষেও খুব সহজ ছিল না এই যাত্রাপথ। একাধিকবার তাঁকে কটূক্তির মুখোমুখি হতে হয়েছে প্রাক্তন সহকর্মীদের। এমনকি নিজের প্রাক্তন ব্যবস্থাপকও তাঁকে সতর্ক করেছিলেন সিনেমার সেটে সমকামী আচরণ থেকে বিরত থাকার জন্য। তাঁর কথায় স্পষ্টতই ফুটে ওঠে, একুশ শতকেও শিক্ষিত সমাজ আঁকড়ে আছে ট্যাবু।

সিনেমাটির নির্মাতাদের মধ্যে রয়েছেন জুড অপাটো, জোশুয়া চার্চ এবং নিকোলাস স্টোলার। পরিচালনা এবং ইচনারের সঙ্গে চিত্রনাট্য সহ-রচনার কাজ করবেন নিকোলাসই।

আরও পড়ুন
বিজ্ঞাপনে সমকামিতার দৃশ্য, ২৬ হাজার বিরুদ্ধ পিটিশন সত্ত্বেও অনড় ক্যাডবেরি

বিলি ইচনারের সঞ্চালিত কমেডি সিরিজ ‘বিলি অন দ্য স্ট্রিট’ প্রভূত জনপ্রিয়তা পেয়েছিল যুক্তরাষ্ট্রে। তাছাড়াও ২০১৯ সালে হলিউড সিনেমা ‘নোয়েলি’-তে অভিনয় করেছেন তিনি। কণ্ঠ দিয়েছেন অ্যানিমেটশন মুভি ‘দ্য লায়ন কিং’-এও। এবার তাঁর মুকুটে চড়বে আরও একটি সাফল্যের পালক। সেই উত্তেজনারই প্রহর গুনছেন মার্কিন কৌতুক অভিনেতা…

Powered by Froala Editor

আরও পড়ুন
সমকামী সম্পর্ক বৈধ, ঐতিহাসিক সিদ্ধান্তের পথে ভুটান

More From Author See More

Latest News See More