বার্সা ছাড়ার আবেদন মেসির; মেসি-নেইমার-সুয়ারেজ পেতে মরিয়া টুসেল

২০২০ চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনাল। বায়ার্নের কাছে ৮-২ গোলে দুরমুশ। তারপরেই খোলনলচে পাল্টে ফেলা শুরু করে দিল ক্যাটালন ক্লাব। যার প্রথমে পদক্ষেপেই চাকরি গেল কোচ সোতিয়েনের। নতুন দায়িত্বপ্রাপ্ত কোচ রোনাল্ড কোয়েম্যানকে পছন্দ ছিল না মেসির। তাই এবার ক্লাব ছাড়ার আবেদনপত্র জমা দিলেন আর্জেন্টিনার তারকা ফুটবলার।

সম্প্রতি মেসির এই আবেদনের কথা স্বীকার করে নিয়েছে বার্সেলোনার ক্লাব কর্তৃপক্ষ। এখনও মেসির সঙ্গে চুক্তি শেষ হয়নি ক্যাতালন ক্লাবটির। তবে সেই ২০ বছরের ফুটবল জীবনের এই অবিচ্ছেদ্য সম্পর্কের রেশ টানতে চান লিও মেসি। ক্লাবের পক্ষ থেকে জানানো হয় গত ১০ জুন অবধি মেসির কাছে চুক্তি শেষ করার সুযোগ ছিল। এখন পুরো বিষয়টাই নির্ভর করছে আইনি পরিষেবার ওপরে। অন্যদিকে মেসি জানিয়েছেন, মহামারীর কারণে মরশুমের দৈর্ঘ্য বাড়িয়েছে ফুটবল ক্লাবটি। সুতরাং সেদিক থেকে ৩১ আগস্ট অবধি তাঁর চুক্তিভঙ্গের সুযোগ ছিলই। 

বার্সালোনা ছাড়ার আবেদন জমা পড়তেই সমান্তরালভাবে আরও খানিকটা জ্বলে উঠেছে জল্পনার আগুন। মেসিকে দলে পেতে মরিয়া প্রচেষ্টা চালাচ্ছে পিএসজি এবং ম্যাঞ্চেস্টার সিটি। পেপ গুয়ার্দিওলার কোচিংয়েই মেসি নিজের সেরা সময়টা দিয়েছিলেন বার্সেলোনাকে। জাভি, ইনিয়েস্তার পর আবার মেসির সঙ্গে সেই বোঝাপড়া গড়ে উঠেছিল নেইমার এবং সুয়ারেজের। কার্যত সেই ট্রায়োর ভাঙনের মাসুলই বুনতে হচ্ছে বার্সেলোনাকে। তবে মেসি এখনও কিছু জানাননি, প্রাক্তন কোচ নাকি প্রাক্তন সহ-ফুটবলারের সঙ্গ পেতে ইচ্ছুক তিনি। মেসিকে দলে টানার দৌড়ে রয়েছে এসি মিলান এবং ইন্টার মিলানও। 

রোনাল্ড কোয়েম্যান ক্ষমতায় আসার পরই জানিয়েছিলেন, তরুণদের নিয়েই নতুন ছক সাজাবেন তিনি। তাতে বাদ পড়তে পারে সুয়ারেজ, ভিদাল, র‍্যাকিটিচ, উমতিতির মতো ফুটবলাররা। কথা মতোই কাজ। মঙ্গলবারেই ছোট্ট ফোন কলে কোচের থেকে ছাঁটাইয়ের বার্তা পান সুয়ারেজ। বার্সেলোনার তৃতীয় সর্বোচ্চ গোলদাতাকে দল থেকে বাদ দেন কোয়েম্যান। আর তার ঠিক পরেই বিস্ফোরণ ঘটালেন মেসি।

আরও পড়ুন
বায়ার্নের কাছে হারের পর বার্সা ছাড়তে চলেছেন মেসি? দলে পেতে মরিয়া পেপ গুয়ার্দিওলা

শোনা যাচ্ছে সুয়ারেজও এবার যোগ দিতে চলেছেন উয়েফার ফাইনাল খেলা ফরাসি ক্লাবে। প্রচুর অর্থ দিতে তৈরি টুসেলের দল দুর্দান্ত লড়াই করেও ফাইনালে মাঠে টেম্পারমেন্ট ধরে রাখতে ব্যর্থ হয়েছে চ্যাম্পিয়ন্স লিগে। দল গঠনে আরও জোর দিতে এবার মেসির সামনেও লোভনীয় প্রস্তাব নিয়ে হাজির প্যারিস সাঁ জাঁ কোচ টুসেল। এখন দেখার মেসি, নেইমার, সুয়ারেজ ট্রায়োকে ক্যাতালোনিয়া ছেড়ে প্যারিসের মাঠে দেখার সুযোগ মেলে কিনা...

Powered by Froala Editor

আরও পড়ুন
বায়ার্নের টিমগেমের কাছে পর্যুদস্ত বার্সেলোনা; স্ট্র্যাটেজি এবং মেসি-নির্ভরতাই ডেকে আনল বিপদ

More From Author See More

Latest News See More