‘অ্যাভেঞ্জার্স’দের হারিয়ে শীর্ষে ‘অবতার’

মাঝখানে দুবছরের ব্যবধান। আবারও বাণিজ্যিকভাবে সবচেয়ে সফল সিনেমার প্রথম স্থান ফিরে পেল ‘অবতার’। দীর্ঘ ৯ বছর ধরে সর্বকালের সবচেয়ে বেশি উপার্জন করা সিনেমার জায়গা ধরে রেখেছিল ‘অবতার’। তবে দুবছর আগে মার্ভেল ইউনিভার্সের ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’ সেই জায়গা দখল করে নেয়। দুবছর পর আবারও হারানো জায়গা ফিরে পেল ‘অবতার’। স্বাভাবিকভাবেই এই সাফল্যে খুশিতে মেতে উঠেছেন সিনেমার গোটা দল।

আগামী বছরেই মুক্তি পেতে চলেছে ‘অবতার’-এর দ্বিতীয় অধ্যায়। আর তার আগেই চিনের সিনেমাহলগুলিতে আবারও ফিরেছে ‘অবতার’। এই ফিরে আসা থেকেই বাজিমাত। মাত্র এক সপ্তাহেই ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’-কে পিছনে ফেলে এগিয়ে গেল ‘অবতার’। এখনও অবধি এই সিনেমার মোট উপার্জন ২.৮০২ বিলিয়ন ডলার। আর ‘এন্ডগেম’-এর মোট উপার্জন ২.৭৯৭ বিলিয়ন ডলার। ট্যুইটারে এই সাফল্য নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন সিনেমার পরিচালক জেমস ক্যামেরন।

ক্যামেরনের ট্যুইটের কিছুক্ষণের মধ্যেই ট্যুইট করেন জো সালডানা। চিনের মানুষ যে এই সিনেমাকে আপন করে নিয়েছে, তার জন্য তাঁদের ধন্যবাদ জানিয়েছেন অভিনেত্রী। তবে তাঁর ট্যুইটের গুরুত্ব আরও খানিকটা বেশি। কারণ তিনি ‘অবতার’ এবং ‘অ্যাভেঞ্জার্স এন্ডগেম’ দুটি সিনেমাতেই দেখা গিয়েছে। তবে ‘অবতার’ সিনেমায় অবশ্য তাঁর চরিত্রটি মুখ্য। জেমস ক্যামেরনকে এই সাফল্যের জন্য অভিনন্দন জানিয়েছে মার্ভেল ইউনিভার্সও। অবশ্য এই সাফল্য ক্যামেরনের জীবনে নতুন নয়। ১৯৯৭ সালে তাঁর অস্কারজয়ী সিনেমা ‘টাইটানিক’ একইরকম সাফল্য পেয়েছিল। ২০০৯ সালে ‘অবতার’ সেই জায়গাটা দখল করে। এই দুই সিনেমার জনপ্রিয়তার নিরিখে ক্যামেরনকে পিছনে ফেলা এখন যে কোনো চলচ্চিত্রনির্মাতার কাছেই এক বড়ো চ্যালেঞ্জ।

Powered by Froala Editor

আরও পড়ুন
হ্যারি-মেগানের পর এবার প্রিয়াঙ্কা চোপড়া, চমক দিলেন ওপরা উইনফ্রে

More From Author See More

Latest News See More