মাদকের নেশায় সর্বস্বান্ত মারাদোনার সহ-ফুটবলার, দিন কাটছে রাস্তায়

এক কালে মারাদোনার পাশে খেলেছেন তিনি। মিডফিল্ডে দাপটের সঙ্গেই রাজত্ব করেছেন। এমনকি ইতালির প্রতিশ্রুতি-সম্পন্ন তরুণ ফুটবলারদের তালিকাতেও ছিল তাঁর নাম। ১৯৮৭ তে মারাদোনার নেতৃত্বে ন্যাপোলি সিরি-এ’র সেরার সিরোপা পেয়েছিল। সেই দলের অংশ ছিলেন তিনিও। ইতালির প্রথম শ্রেণীর ফুটবল খেলা সেই বিখ্যাত ফুটবলার পিয়েত্রো পুজনকেই এখন মাঝেমধ্যেই দেখা যায় আচেরা শহরে। কারণ সেই শহরের রাস্তাতেই তাঁর বসবাস এখন। তাঁর অবস্থা দেখলে মন খারাপ হয়ে যাবে যে কারোরই। এ যেন ভাগ্যের এক করুণ পরিহাস।

প্রতিভাবান এই ফুটবলারের প্রতিপত্তি যে খুব কম কিছু ছিল, তেমন না। তবে হারিয়েছেন সবই। নেশা তাঁর থেকে কেড়ে নিয়েছে ফুটবল কেরিয়ার, ব্যক্তিগত জীবন, সম্পত্তি সবকিছুই। ন্যাপলস থেকে ১৪ কিলোমিটার উত্তরে এই আচেরা শহরেই এখন রাস্তাতেই ঘুরে বেড়ান পুজন। শীত-গ্রীষ্মে তারাভরা আকাশের নীচেই রাত কাটে তাঁর। খাবারের জোগাড় হয় পথ-চলতি যাত্রীদের থেকেই চেয়ে-চিন্তে। তবে আজও মাদকের নেশা ছাড়তে পারেননি তিনি। 

তাঁর অবস্থার কথা জানতে পেরেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল আচেরা শহরের সিটি কর্পোরেশন। শুরু হয়েছিল মাদকমুক্তির রিহ্যাবিটেশন। তবে তাতেও অবস্থার উন্নতি হয়নি খুব একটা। তারই মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণে বন্ধ হয়েছিল সেই কাজও। তাই কর্পোরেশনের আধিকারিকেরা তাঁর বন্ধুদের সঙ্গে যোগাযোগ করেন। ভরসা করে তাঁদের হাতেই পুজনের দায়িত্ব অর্পণ করেছেন আধিকারিকেরা। সম্প্রতি তাঁর এক বন্ধুকে একটি হোয়াটসঅ্যাপে ভিডিও শেয়ার করতে দেখা গেছে। যেখানে পুজন প্রতিজ্ঞা করছেন মাদকাসক্তি ছাড়ার ব্যাপারে। নতুন জীবন ফিরে পাবেন ইতালির এই তারকা, সে ব্যাপারে আশাবাদী তাঁর পরিচিত মহলের সকলে এবং ফুটবলপ্রেমীরাও। 

Powered by Froala Editor

আরও পড়ুন
তিনটে পা ও ১৬টি আঙুল নিয়েই আমেরিকা মাতিয়েছেন ফ্র্যাঙ্ক, শিখেছেন ফুটবলও

More From Author See More

Latest News See More