সোনার কেল্লার পর অপুর সংসার, সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্মৃতিতে পার্ক নিউটাউনে

ইতিমধ্যে নিউটাউন অ্যাকশন এরিয়া ১-এ তৈরি হয়ে গিয়েছে সোনার কেল্লা উদ্যান। আর তার মধ্যেই ১৫ নভেম্বর করোনায় প্রাণ হারালেন সৌমিত্র চট্টোপাধ্যায়। বাংলা সিনেমার কিংবদন্তির প্রয়াণে শোকস্তব্ধ সারা বাংলা। আর এর মধ্যেই শিল্পীর প্রতি শ্রদ্ধা জানাতে আরও একটি পার্ক তৈরির কথা জানাল হিডকো। নিউটাউনের সার্বিক নির্মাণ প্রকল্পের দায়িত্বে থাকা হাউসিং ইনফ্রাস্ট্রাকচার ডেভালাপমেন্ট কোম্পানি বা হিডকো এভাবেই মনে রাখতে চায় সৌমিত্র চট্টোপাধ্যায়কে।

হিডকো কর্ণধার দেবাশিষ সেন জানিয়েছেন, “সৌমিত্র চট্টোপাধ্যায় শুধু একজন অভিনেতা নন। তিনি বাঙালির একজন আইকন। আর নিউটাউনকে বাঙালির যাবতীয় নস্টালজিয়া দিয়ে সাজিয়ে তুলতেই উদ্যোগী হিডকো।” শুধুই সৌমিত্র চট্টোপাধ্যায় নন, প্রফেসর শঙ্কুকে নিয়েও একটি পার্কের কাজ চলছে। বিশেষভাবে শিশুদের মধ্যে বিজ্ঞানের প্রতি আগ্রহ বাড়িয়ে তুলতেই নেওয়া হয়েছে এই পার্কের পরিকল্পনা।

দেবাশিষ সেন আরও জানালেন, “বাঙালির খুব কাছের দুই চরিত্র ফেলুদা এবং অপু। আর এই দুই চরিত্রকেই আলাদা উচ্চতায় নিয়ে গিয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। বাঙালির কাছে আজও ফেলুদা আর অপু মানেই সৌমিত্রবাবু।” দ্রুত এগিয়ে চলা নগরায়ণের সঙ্গে সঙ্গেই বাঙালির নস্টালজিয়াকেও ধরে রাখতে সমানভাবে আগ্রহী হিডকো। আর তার মধ্যেই চিরস্থায়ী হয়ে থেকে গেলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। কলকাতাবাসীর কাছে কিছুদিনের মধ্যেই এই পার্কগুলি জনপ্রিয় হয়ে উঠবে বলে আশাবাদী হিডকো কর্তৃপক্ষ।

Powered by Froala Editor

আরও পড়ুন
সৌমিত্র, সৌমিত্রই— সৌমিত্র চট্টোপাধ্যায়

More From Author See More

Latest News See More