১ মিনিটে ২৯ জন বলি-অভিনেতার মিমিক্রি, বিশ্বরেকর্ড জলপাইগুড়ির ময়ূখের

সাম্প্রতিক সময়ে স্ট্যান্ড আপ কমেডির অন্যতম অংশ হয়ে উঠেছে মিমিক্রি। তবে বিষয়টা মজাদার ও দৃষ্টিনন্দন হলেও, ঠিক ততটাই কঠিন। কারণ শুধু কণ্ঠস্বরই নয়, ভিন্ন এক ব্যক্তিত্বে কথা বলার ধরণও হুবহু নকল করতে হয় শিল্পীকে। আর এই কঠিন শিল্পকে হাতিয়ার করেই এবার বিশ্বরেকর্ড গড়লেন এক বঙ্গসন্তান। মাত্র এক মিনিটে ২৯ জন অভিনেতার মিমিক্রি করে ইন্টারন্যাশনাল বুক অফ রেকর্ডে নাম তুললেন জলপাইগুড়ির ময়ূখ ভট্টাচার্য।

বর্তমানে মোহনপুর বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ে পাঠ্যরত ময়ূখ। কমেডি এবং মিমিক্রি’র প্রতি ঝোঁক তাঁর একেবারে শৈশব থেকে। তবে প্রথাগতভাবে মিমিক্রি’র পাঠ নেননি তিনি। বরং, জনি লিভারের সিনেমা, কমেডি নাইটস উইথ কপিল-সহ একাধিক টেলিভিশন শো দেখে দেখেই এই দক্ষতা রপ্ত করেছেন ২৩ বছরের তরুণ শিক্ষার্থী। বিগত ১৩ বছর ধরে ক্রমশ তিনি শান দিয়েছেন সেই কর্মদক্ষতায়। 

অনুষ্ঠানে মিমিক্রি প্রদর্শনী করা ছাড়াও, বিভিন্ন প্রতিযোগিতাতেও সমানভাবে অংশ নেন ময়ূখ। ঠিক সেভাবেই বিগত ২৯ জুন একটি আন্তর্জাতিক মিমিক্রি প্রতিযোগিতার কথা জানতে পারেন তিনি। নাম নথিভুক্ত করার পর ওই একই দিনে তাঁকে অংশ নিতে হয় প্রতিযোগিতায়। সেখানে মাত্র ১ মিনিট সময়ে ২৯ জন বলিউড নায়কের কণ্ঠস্বর নকল করে তাক লাগিয়ে দেন তরুণ শিল্পী। রাজ কাপুর, অমিতাভ বচ্চন থেকে শুরু করে ফারহান আখতার কিংবা শাহরুখ খানের কণ্ঠস্বরও হুবহু নকল করেন তিনি। সেই প্রতিযোগিতার দৌলতেই সম্প্রতি তাঁর হাতে আসে আন্তর্জাতিক রেকর্ড।

চলতি মাসের গত ২০ তারিখ ইন্টারন্যাশনাল বুক অফ রেকর্ডের সরকারি শংসাপত্র হাতে পান ময়ূখ। তাঁর এই কৃতিত্বে উচ্ছ্বসিত মা-বাবা-সহ সহপাঠীরাও। তবে এখানেই থেমে থাকতে চান না তিনি। মিমিক্রি’র ওপর ভর করে আগামীতে গিনেস বুকে নাম তোলাই এখন একমাত্র লক্ষ্য তাঁর। আর সেই স্বপ্ন বাস্তবায়িত করতেই ক্রমশ অনুশীলন চালিয়ে যাচ্ছেন ২৩ বছর বয়সী তরুণ শিক্ষার্থী…

আরও পড়ুন
শরীর নিয়ে ‘ছেলেখেলা’ করে গিনেস বুকে এই জার্মান

Powered by Froala Editor

আরও পড়ুন
গাছতলায় ‘মুঘল-এ-আজম’এর গান রেকর্ড; গানের পুস্তিকা লিখেছেন শার্লক হোমসও!

More From Author See More

Latest News See More