পুজোর রেশ কাটতেই 'অন্তর্ধান' ঘোষণা - কবে ঘুচবে রহস্য?

“একটা সিনেমা যখন বানানো হয় বড়ো পর্দার কথা ভেবে, তখন সেটাকে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির ব্যবস্থা করতে হয়তো চান না কেউই। তবে অতিমারী পরিস্থিতিতে অনেকেই বাধ্য হয়েছেন।” বলছিলেন পরিচালক অরিন্দম ভট্টাচার্য। তবে তিনি নিজে সেই পথে হাঁটেননি। তাই ২০২০ সালের ১৭ এপ্রিল যে সিনেমার মুক্তির দিন স্থির হয়েছিল, তাকে এবার সিনেমা হলে নিয়ে আসার প্রস্তুতি নিলেন তিনি। অরিন্দম ভট্টাচার্যের (Arindam Bhattacharya) তৃতীয় সিনেমা এবং আগের দুটি সিনেমার মতোই এটিও থ্রিলারধর্মী সিনেমা। আগামী ১০ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে ‘অন্তর্ধান’ (Antardhaan)।

অরিন্দম ভট্টাচার্যের এবারের ছবির প্রেক্ষাপট সুদূর কসৌলি শহর। প্রবাসী বাঙালি চরিত্রে দেখা যেতে চলেছে পরমব্রত চট্টোপাধ্যায় এবং তনুশ্রী চক্রবর্তীকে। তাঁদের সন্তানের নিখোঁজ হয়ে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করেই ঘনিয়ে উঠবে রহস্য। রহস্যের সমাধানে দেখা যাবে পুলিশ অফিসার রজতাভ দত্তকে। আর ‘অন্তর্লীন’ এবং ‘ফ্ল্যাট নম্বর ৬০৯’-এর পর এবারেও অরিন্দম ভট্টাচার্যের সিনেমায় দেখা যাবে মমতা শঙ্করকে। সব মিলিয়ে দর্শকদের জন্য যেন একটা সম্পূর্ণ প্যাকেজ হয়েই আসতে চলেছে ‘অন্তর্ধান’। ইতিমধ্যে বহু সমালোচকের প্রশংসাও পেয়েছে সিনেমাটি। সাধারণ দর্শকদেরও যে একইভাবে ভালো লাগবে, সেটা আশা করাই যায়।

“করোনা আবহে তো গোটা সিনেমার জগতটাই ব্যাপক ক্ষতির মুখে পড়েছিল। গতবছর পুজোর সময় কিছু সিনেমা মুক্তি পেয়েছিল। কিন্তু কোনোটাই ঠিকমতো ব্যবসা করে উঠতে পারেনি। এই আশঙ্কার সামনে দাঁড়িয়েই আমরাও বারবার মুক্তির দিন পিছিয়েছি।” বলছিলেন অরিন্দম। তবে এবার পরিস্থিতি আগের চেয়ে অনেকটাই ভালো। এ-বছর পুজোর সময় যে কয়েকটি সিনেমা মুক্তি পেল, সেগুলিও যথেষ্ট মানুষ দেখেছেন বলেই জানালেন তিনি। আর তাই শেষ পর্যন্ত সিনেমা হলে ‘অন্তর্ধান’-এর মুক্তির ব্যবস্থা। অরিন্দমের বিশ্বাস, ওটিটি থেকে শুরু করে ছোটোপর্দার জনপ্রিয়তা যতই বাড়তে থাকুক, সিনেমা হলের চাহিদা এখনও থেকে গিয়েছে। অতিমারী পরিস্থিতিও মানুষকে পুরোপুরি হলবিমুখ করে ফেলতে পারেনি। আর সেই বিশ্বাসেই এতদিন সিনেমাটির মুক্তির বিষয়ে অপেক্ষা করেছেন তিনি। অপেক্ষা করেছেন দর্শকরাও। তবে আর মাত্র মাস দেড়েকের মধ্যেই সেই অপেক্ষার অবসান ঘটতে চলেছে। আজ থেকেই শুরু হয়ে গেল তার দিন গোনা।

আরও পড়ুন
কবর থেকে ফিরে এসে পদ্মশ্রী, গুলাবু সাপেরার কাহিনি হার মানায় সিনেমাকেও

Powered by Froala Editor

আরও পড়ুন
অ্যানিমেশন সিনেমায় বিশ্বজয় বাংলাদেশের পরিচালকের

More From Author See More

Latest News See More