জাতীয় দলের ১০ জন ক্রিকেটারের শরীরে করোনা, সংকটে পাকিস্তান

২৮ জুন ইংল্যান্ড রওয়ানা হওয়ার কথা পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের। তিনটি টেস্ট ম্যাচ এবং তিনটি টি-২০ ইন্টারন্যাশনালের প্রস্তুতি এতদিনে শেষ হয়ে যাওয়ার কথা। অথচ এখনও অবধি খেলোয়াড়দের চূড়ান্ত তালিকাই প্রস্তুত করে উঠতে পারল না পাকিস্তান ক্রিকেট বোর্ড। কারণ আর কিছুই না, সমস্ত পৃথিবীর মতো করোনা ভাইরাসে বিপর্যস্ত পাকিস্তানও। আর ভাইরাসের আক্রমণ থেকে বাদ যাননি দেশের ক্রিকেটাররাও।

সোমবার, ২২ জুন তিনজন ক্রিকেটারের দেহে করোনা সংক্রমণের খবর ঘোষণা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। মঙ্গলবার সেই তালিকায় যুক্ত হল আরও সাতটি নাম। অর্থাৎ জাতীয় দলের দশজন খেলোয়াড়ের শরীরে মিলেছে করোনা ভাইরাস। সেইসঙ্গে একজন সংবাহকও আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ক্রিকেটারদের মধ্যে আছেন মোহাম্মদ হোসেন, ইমরান খান, হায়দার আলি। চিকিৎসকের পরামর্শ মেনে প্রত্যেকেই আছেন সেল্ফ কোয়ারেন্টাইনে। ফলে পাঁচদিন পরের যাত্রা এখন এক অনিশ্চিত সুতোর মধ্যে ঝুলে আছে।

২৯ জনের বাহিনীতে ১০ জন ক্রিকেটারের অসুস্থ হয়ে পড়ার ঘটনায় স্বাভাবিকভাবেই বিপর্যস্ত পাকিস্তান ক্রিকেট বোর্ড। মঙ্গলবার সামাজিক মাধ্যমে নিজেদের অসহায় অবস্থার কথা বর্ণনা করে বোর্ড জানিয়েছেন এই সপ্তাহের শেষেই ইংল্যান্ড সফরের চূড়ান্ত খসরা জমা দেওয়া হবে। পাকিস্তানের এই কঠিন সময়ে পাশে থাকার আশ্বাস জানিয়েছে আইসিসি। কিছুদিন আগেই দলের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদির শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। এর ফলে দলের মধ্যে শোকের পরিবেশ নেমে এলেও বর্তমানে একেবারেই দিশেহারা হয়ে পড়েছেন তাঁরা। আদৌ কি আগস্টের মধ্যে ইংল্যান্ডের মাঠে নামতে পারবে পাক বাহিনী? নাকি তিনটি টেস্ট এবং টি-২০ ম্যাচ অধরাই থেকে যাবে?

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More