করোনায় আক্রান্ত বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় নোভাক জকোভিচ

বিশ্বের প্রতিটা কোণায়, প্রতিটা ক্ষেত্রে হানা দিয়েছে করোনা ভাইরাস। শিল্পজগত থেকে ক্রীড়াক্ষেত্র, সব জায়গায় আক্রান্ত হয়েছেন মানুষ। এবার এই ভাইরাস হানা দিল টেনিসের কোর্টেও। করোনা আক্রান্ত হলেন টেনিস তারকা নোভাক জকোভিচ। ক্রোয়েশিয়ার একটি প্রদর্শনী টুর্নামেন্টের পরই তাঁর কোভিড পজিটিভ ধরা পড়ে।

টেনিসের জগতে জকোভিচ নিঃসন্দেহে একটি বিরাট নাম। বর্তমানে বিশ্বের এক নম্বর খেলোয়াড় তো বটেই; ১৭টি গ্র্যান্ড স্লামেরও মালিক তিনি। অনেকেই এই প্রজন্মের অন্যতম সেরা খেলোয়াড় বলে উল্লেখ করেছেন তাঁকে। সম্প্রতি তিনি ক্রোয়েশিয়ার জাদারে আদ্রিয়া ট্যুর খেলতে গিয়েছিলেন। মূলত চ্যারিটি টুর্নামেন্ট আয়োজন করা হয় এখানে। সেখান থেকে ফেরার সময়ই জকোভিচের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। শুধু তিনিই নন, তাঁর স্ত্রী জেলেনা জকোভিচও কোভিড আক্রান্ত হয়েছেন। তবে তাঁদের সন্তানরা সুস্থ আছেন। 

আপাতত তাঁদের ১৪ দিনের সেলফ আইসোলেশনে রাখা হয়েছে। এর মধ্যেই ভক্তদের উদ্দেশ্যে নিজের বার্তা দিয়েছেন নোভাক, টেনিস সার্কিটে যিনি পরিচিত ‘দ্য জোকার’ হিসেবে। এমন পরিস্থিতিতে সবার পরিবার যাতে সুস্থ থাকে, সেই প্রার্থনাই করেছেন তিনি। প্রসঙ্গত, মাত্র কয়েকদিন আগেই টেনিস খেলোয়াড় গ্রেগর দিমিত্রভও করোনা আক্রান্ত হয়েছেন। এবং তিনিও এই টুর্নামেন্টে খেলতে এসেছিলেন। সব মিলিয়ে করোনার থাবা যে ভালোমতো পড়েছে গোটা বিশ্বে, তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। সুস্থ থাকা এবং সতর্ক থাকাই এখন সবার আগে কাম্য। 

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More