যাতায়াতের সুবিধার জন্য সাইকেলে ছাড় রাজ্য সরকারের

লকডাউন ক্রমশ শিথিল করা হচ্ছে দেশে। অন্যান্য অংশের সঙ্গে পশ্চিমবঙ্গেও স্বাভাবিক হওয়ার দিকে এগোচ্ছে সবটা। অফিস খুলছে, রাস্তাঘাটে মানুষজনও বেরোচ্ছেন। কিন্তু সেই তুলনায় যান চলাচল এখনও স্বাভাবিক হয়নি। কলকাতা ও অন্যান্য জায়গায় যারা দূর দূরান্ত থেকে কাজ করতে আসেন, তাঁরা পড়েছেন বিপদে। এমন পরিস্থিতিতে অনেকেই ভরসা করে নিয়েছেন সাইকেলকে। এবার এই সাইকেল চালানোয় গ্রিন সিগন্যাল দেখাল রাজ্য সরকারও।

সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরকারিভাবে এই ঘোষণা করেন। সাইকেল করে অন্যান্য জায়গার মানুষরা যাতে এখানে আসতে পারেন কাজের জন্য, অন্য জায়গায় যেতে পারেন, সেই ব্যাপারে সায় দিয়েছেন তিনি। শুধু কলকাতা নয়, অন্যান্য কমিশনারেটেও সাইকেল যাতায়াতের অনুমতি দিল রাজ্য সরকার। এর জন্য যাতে কোনো দুর্ঘটনা না ঘটে, তারও ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে পুলিশকে প্রয়োজনীয় রাস্তা চিহ্নিত করতেও বলা হয়েছে। যাতে নির্বিঘ্নেই মানুষরা যাতায়াত করতে পারেন। 

অফিস কাছারি শুরু হয়ে গেলেও, লকডাউন এখনও ওঠেনি। পশ্চিমবঙ্গ তো বটেই, গোটা ভারতে ৩০ জুন পর্যন্ত লকডাউন। উল্টোদিকে করোনা সংক্রমণও বেড়ে চলেছে। বাস, অটো চললেও খুব কম। লোকাল ট্রেন, মেট্রো পরিষেবা এখনও শুরু হয়নি। ফলে যাতায়াত ব্যবস্থার চূড়ান্ত সমস্যায় পড়েছেন অফিসযাত্রীরা। বেশ কয়েকদিন থেকেই সাইকেলে করে যাতায়াত চালাচ্ছেন বহু মানুষ। এই ঘোষণা তাঁদের হয়ত কিছু উপকার করবে।

Powered by Froala Editor

আরও পড়ুন
লকডাউন বাড়ল ৩০ জুন পর্যন্ত, ছাড় প্রায় সব ক্ষেত্রেই, অনুমতি ২৫ জন পর্যন্ত জমায়েতেও

More From Author See More

Latest News See More