স্টেপলারের পিন গেঁথে-গেঁথেই ক্যানভাসে কুকুরের মুখ ফুটিয়ে তুললেন রাশিয়ার শিল্পী

সামাজিক মাধ্যমের দৌলতে মানুষের নানা সৃজনশীল কাজ ছড়িয়ে পড়ে অত্যন্ত সহজে। আর শিল্পের প্রচলিত ধারণা ভেঙে নতুন নতুন পরীক্ষানিরীক্ষার ইতিহাসও নতুন নয়। সেই তালিকাতেই নতুন সংযোজন রাশিয়ার শিল্পী স্লাভা জেইতসেভের নাম। সম্প্রতি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে উঠেছে তাঁর একটি ভিডিও। ভিডিওতে দেখা গিয়েছে, কীভাবে সাধারণ স্টেপল গানের সাহায্যে ক্যানভাসের মধ্যে একটি কুকুরের প্রতিকৃতি এঁকেছেন তিনি।

১২ ডিসেম্বর ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে ভিডিওটি শেয়ার করেন স্লাভা। আর এর মধ্যেই সেটি ৫০ হাজারের বেশি মানুষ দেখেছেন। প্রত্যেকেই তাঁর কাজের প্রশংসা করেছেন। পেশায় ফ্যাশান ডিজাইনার স্লাভা এই প্রতিকৃতি আঁকার জন্য তিনটি পৃথক রঙের স্টেপলার পিন ব্যবহার করেছেন। আর তাদের পরিমিত প্রয়োগেই ফুটে উঠেছে আস্ত একটি ছবি।

স্লাভা যদিও জানিয়েছেন, তিনি এই ছবি বিক্রি করবেন না। তবে ইতিমধ্যে সামাজিক মাধ্যমে অনেকেই সেই ছবি কিনতে চেয়েছেন। পাশাপাশি অনেকে এমন মন্তব্যও করেছেন যে, স্টেপলারের পিন নিয়ে কাজ করতে গিয়ে যেকোনো মুহূর্তে বিপদ ঘটতে পারে। এর আগেও স্লাভার বেশ কিছু কাজ সামাজিক মাধ্যমে জনপ্রিয় হয়ে উঠেছিল। কিন্তু সম্পূর্ণ স্টেপলারের পিন দিয়ে আঁকা একটি ছবি সত্যিই সব বিস্ময়কে ছাপিয়ে যায়।

Powered by Froala Editor