আগামী বুধবার থেকে চালু লোকাল ট্রেন, সিদ্ধান্ত রেল-রাজ্য বৈঠকে

অবশেষে মিলল সমাধান। আজ, বৃহস্পতিবার বিকেলে নবান্নে বৈঠক ছিল রেল আর রাজ্যের। বাংলায় ট্রেন-চলাচলের ভবিষ্যৎ কী হবে, তা নিয়ে আলোচনা করতে দুদিন আগেই বেছে নেওয়া হয়েছিল এই দিনটি। সূত্র মারফত জানা গেল সিদ্ধান্তও।

জানা গেছে, আগামী বুধবার অর্থাৎ ১১ নভেম্বর থেকে লোকাল ট্রেন চলবে রাজ্যে। অবশ্য শুধুমাত্র শিয়ালদা ডিভিশন ও হাওড়া ডিভিশনেই চলবে ট্রেন। দুটি ডিভিশন মিলিয়ে মোট ১৮১ জোড়া ট্রেন চালানো হবে প্রতিদিন। ১১৪ জোড়া ট্রেন চলবে শিয়ালদা ডিভিশনে, এবং হাওড়া ডিভিশনে চলবে ৫০ জোড়া ট্রেন। যদিও ৫০ শতাংশ যাত্রী নিয়েই চলবে ট্রেন, সেই সিদ্ধান্তই বহাল আছে এখনও অবধি।

বৈঠকে জানানো হয়েছে, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি বজায় রাখা হবে প্রতিটি যাত্রীর ক্ষেত্রেই। যাত্রী নিয়ন্ত্রণে হাজির থাকবে রেল পুলিশ ও রাজ্য পুলিশ উভয়ই। পরবর্তীকালে, পরিস্থিতি বুঝে আরও বাড়ানো হবে ট্রেনের সংখ্যা।

পাশাপাশি, নতুন কোনো টাইমটেবিল নয়, পুরনো টাইমটেবিলই সামান্য অদলবদল করে আপাতত চলবে রেল-পরিষেবা। এবং, গ্যালোপিং নয়, লোকাল ট্রেন দাঁড়াবে সমস্ত স্টেশনেই। এই খবরে রাজ্যবাসীর মুখে আপাতত স্বস্তির ছায়া। তবে ভিড় নিয়ন্ত্রণে কতটা সফল হবে রাজ্য ও রেল, তা অবশ্য পরিষেবা চালু হওয়ার পরেই বোঝা যাবে।

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More