একইসঙ্গে তিনটি ইউরোপীয় ক্লাবের অফার, মোহনবাগান ছাড়ছেন সন্দেশ ঝিঙ্গান?

গত মরশুমে কেরল ব্লাস্টার্স ছেড়ে তিনি যোগ দিয়েছিলেন সবুজ-মেরুন ব্রিগেডে। চোট থেকে ফিরেও, হয়ে উঠেছিলেন মোহনবাগানের অন্যতম স্টার ডিফেন্ডার। আইএসএলে তিরির সঙ্গে তাঁর যুগলবন্দি মুগ্ধ করেছে আইএসএল দর্শকদের। সন্দেশ ঝিঙ্গান। মোহনবাগান তথা ভারতীয় দলের সবথেকে ভরসাযোগ্য সেন্টারব্যাক এবার অফার পেলেন তিন-তিনটি ইউরোপীয় ক্লাবের। হাওয়ায় খবর ভাসছে এমনটাই। আর তা যদি সত্যি হয়, তবে বাইচুং, সুনীল ছেত্রীদের সঙ্গে একই আসনে বসবেন সন্দেশও।

সম্প্রতি দেশের একটি সংবাদপত্র দাবি করে গ্রিস, ক্রোয়েশিয়া এবং অস্ট্রিয়ার তিনটি দল সম্প্রতি যোগাযোগ করেছে সন্দেশের সঙ্গে। এমনকি বেশ খানিকটা এগিয়েছে চুক্তির কথাবার্তাও। যদিও সন্দেশের ক্লাব ছাড়ার কথা এখনও পর্যন্ত পাকাপাকিভাবে কিছু জানায়নি কলকাতার শতাব্দীপ্রাচীন ফুটবল ক্লাবটি। অন্যদিকে নিজেও মুখ খোলেননি সন্দেশ। 

গত মরশুমে মোহনবাগানের সঙ্গে ৫ বছরের চুক্তি হয়েছিল চণ্ডিগড়ের ২৮ বছর বয়সী তারকা ডিফেন্ডারের। তবে এক্সিট ক্লজ তৈরির ব্যাপারে বেশ খোলামেলাই ছিল মোহনবাগান। সেখানে সাফ জানানো ছিল সন্দেশ চাইলে ক্লাব পরিবর্তন করতে পারেন নিজে থেকেই। এমনকি ইউরোপের কোনো ক্লাব থেকে সুযোগ এলে, তিনি নির্দ্বিধায় ট্রায়াল দিতে পারেন— সে কথাও উল্লেখিত হয়েছিল সেই শর্তে। 

গত মরশুমে মোহনবাগানে যোগদান করার ঠিক আগেই জার্মানির একটি দ্বিতীয় ডিভিশন ক্লাবেরও অফার পেয়েছিলেন সন্দেশ। তবে দেশ ছেড়ে বাইরে খেলতে যেতে চাননি তিনি সেই সময়। তবে বছর ঘুরতেই এবার ঘুরল তাঁর ভাগ্যের চাকা। ইতিমধ্যেই মোহনবাগান এবং ভারতের হয়ে ধারাবাহিক পারফর্মেন্সের জন্য বর্ষসেরা ফুটবলারের খেতাব জিতে নিয়েছেন সন্দেশ। তার সপ্তাহ দুয়েকের মধ্যেই এবার তিনি পেলেন প্রথম ডিভিশন ইউরোপীয় ক্লাবের অফার। যা নিঃসন্দেহে গর্বের বিষয়। তবে একথা ঠিক সন্দেশ বেরিয়ে গেলে অনেকটাই শূন্যস্থান তৈরি হতে পারে বাগানের রক্ষণভাগে। সেদিক থেকে এই সুখবরেও খানিকটা যেন বিষাদের ছোঁয়া লাগতে পারে সবুজ-মেরুন সমর্থকদের মনে। তবে ইতিমধ্যেই তিনি প্রাক-মরশুমের প্রস্তুতি শুরু করেছেন ময়দানে। বিদেশের মাটিতে পা দিলেও, মোহনবাগানের হয়ে এএফসি কাপ খেলে তারপর দল পরিবর্তনের সিদ্ধান্ত নেবেন— এমনটাই আশাবাদী মোহনবাগান কর্তৃপক্ষও।

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More