লাতিন আমেরিকার সর্বোচ্চ গোলদাতা মেসি, ছাপিয়ে গেলেন পেলের রেকর্ডও

করোনা অতিমারীর ধাক্কা পেরিয়ে এই প্রথম স্টেডিয়ামে বসে খেলা দেখার সুযোগ পেলেন আর্জেন্টিনার মানুষ। ম্যাচের আগেই দর্শকদের সামনে কোপা-আমেরিকার কাপ হাজির করলেন খেলোয়াড়রা। চোখের সামনে আর্জেন্টিনার কোপা-আমেরিকা জয় দেখার সুযোগ হয়নি কারোরই। কিন্তু আরও বড়ো চমক অপেক্ষা করে ছিল দর্শকদের জন্য। বৃহস্পতিবার বিশ্বকাপের প্রস্তুতিপর্বে আর্জেন্টিনা-বলিভিয়া (Argentina Vs Bolivia) ম্যাচে হ্যাট্রিক করলেন লিওনেল মেসি (Lionel Messi)। তবে এটুকুই সব নয়। তিনটি গোল দিয়ে তিনি এখন লাতিন আমেরিকার সর্বোচ্চ গোলদাতা (Highest Goal Scorer)। এমনকি ফুটবলের সম্রাট পেলের রেকর্ডকেও ছাড়িয়ে গেলেন মেসি।

২০২২ সালের কাতার বিশ্বকাপকে পাখির চোখ করে এগোচ্ছে ব্রাজিল এবং আর্জেন্টিনা দুই দেশই। ইতিমধ্যে দুটি দলই ৮টির মধ্যে ৭টি প্রস্তুতি ম্যাচ পেরিয়ে এসেছে। তবে ৭টি ম্যাচের ফলাফলে আর্জেন্টিনাকে ৬ পয়েন্টে পিছনেই রেখেছে ব্রাজিল। এই সময় আর্জন্টিনা সমর্থকদের সমস্ত হতাশা ভুলিয়ে দিয়েছে মেসির নতুন রেকর্ড। আর্জেন্টিনার হয়ে আন্তর্জাতিক ম্যাচে মোট ৭৯টি গোল দিয়েছেন মেসি। আর এর ৩টিই বৃহস্পতিবারের ম্যাচে। বলিভিয়ার বিরুদ্ধে এই ম্যাচে ৬৪ মিনিটের মাথায় দুটি গোল করেন মেসি। অন্যদিকে বলিভিয়ার সঞ্চয় শূন্য। তবে তার পরেও খেলায় এতটুকু আলগা দিতে দেখা যায়নি মেসিকে। তবে ম্যাচের শেষ মুহূর্তে ৭৯ তম আন্তর্জাতিক গোলটি দিয়েই কান্নায় ভেঙে পড়েন তিনি।

খেলার ফল ততক্ষণে নিশ্চিত হয়ে গিয়েছে। বক্সের ঠিক সামনে দাঁড়িয়ে মেসি বলটি গোলপোস্টে ঢুকিয়ে দিতেই আনন্দে নেচে ওঠেন আর্জেন্টিনার খেলোয়াড়রা। দর্শকদের মধ্যেও তখন উচ্ছ্বাস তুঙ্গে। আর্জেন্টিনার খেলোয়াড়রা ততক্ষণে কাঁধে তুলে নিয়েছেন ফুটবলের রাজপুত্রকে। ম্যাচের শেষে মেসি জানিয়েছেন, জাতীয় দলের হয়ে এতগুলো গোল সঞ্চয়ের চেয়ে বড়ো খুশি আর কিছুই হতে পারে না। পাশাপাশি তিনি জানিয়েছেন, ছোটো থেকেই তাঁর স্বপ্ন ছিল পেলের রেকর্ডকে ছাপিয়ে যাওয়ার। এতদিন পর সেই স্বপ্ন পূরণ হয়েছে। এই সাফল্য তাঁর একার নয় বলেই জানিয়েছেন মেসি। বরং তাঁর মা এবং ভাই-বোনেরা, যাঁরা ছোটো থেকেই তাঁকে উৎসাহ দিয়েছেন, তাঁদের সবার সঙ্গে এই সাফল্য ভাগ করে নিয়েছেন তিনি। মেসির পরিবারের সকলেও সেদিন উপস্থিত ছিলেন দর্শকের আসনে। খেলার শেষে তাঁরাও আবেগে ভেসে গিয়েছেন। আর্জেন্টিনার ফুটবলপ্রেমীদের পাশাপাশি সারা পৃথিবীর অসংখ্য মেসিভক্তের কাছেও এই রেকর্ডজয় এক অবিশ্বাস্য সুখবর।

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More