২২ বছর পর গুগল ম্যাপ হদিশ দিল নিখোঁজ ব্যক্তির



গত ১৯৯৭-এর ৭ নভেম্বর ফ্লোরিডার লানতানা থেকে উইলিয়াম মোল্ড নামে এক ব্যক্তি নিখোঁজ হয়ে যান। ৪০ বছর বয়সের ওই ব্যক্তি নাইট ক্লাব থেকে বাড়ি ফেরার পথে ফিরে না আসায় পুলিশের কাছে নিঁখোজ ডায়েরি করে তাঁর পরিবার।

২২ বছর পর গত ২৮ অগস্ট ওয়েলিংটনের মুন বে সার্কেলের দীঘিতে একটি গাড়ি ডুবে থাকার খবর যায় পুলিশের কাছে। গুগল ম্যাপে তাঁর ডুবে থাকা গাড়িটির ছবি ২০০৭ থেকে ধরা পড়েছে।

গাড়িটি দীঘি থেকে বের করার পর ভিতর থেকে একটি কঙ্কাল উদ্ধার করা হয়। প্রায় এক সপ্তাহ পর ওই কঙ্কালটিকে উইলিয়াম মোল্ড বলে চিহ্নিত করা হয়। তারপরই পুলিশকে খবর দেওয়া হয়।

পাম বিচ কাউন্টি শেরিফের অফিস থেকে জানানো হয়েছে, গাড়ির নিয়ন্ত্রণ হারিয়েই হয়তো দীঘিতে পড়ে গিয়েছিলেন মোল্ড। পুলিশের তথ্য অনুযায়ী, অত বছর আগে তদন্ত শুরুর পর কোনও সূত্রই পাওয়া যায়নি তাঁর নিখোঁজ হয়ে যাওয়ার।

ন্যাশনাল মিসিং অ্যান্ড আনআইডেনটিফায়েড পার্সনস সিস্টেম সূত্রে জানানো হয়েছে, ঘটনার দিন ক্লাবে প্রচুর মদ্যপান করেছিলেন মোল্ড। তিনি সাধারণত খুব একটা মদ্যপান করতেন না। সেদিন রাত সাড়ে এগারোটায় শেষ বার গার্লফ্রেন্ডকে ফোন করে বলেছিলেন বাড়ি ফিরে যাওয়ার কথা। কিন্তু তিনি আর ফিরে আসেননি। তাঁর পরিবারকে গাড়ি ও কঙ্কাল উদ্ধারের কথা জানানো হয়েছে।

More From Author See More