আজ থেকে কলকাতার পথে ডবল-ডেকার বাস; কোথায় পাবেন এই পরিষেবা?

দেড় দশক পর কলকাতার রাজপথে আবার নামছে ডবল ডেকার। পুজোর মরশুমেই যে শুরু হবে এই পরিষেবা, রাজ্য সরকার তার ইঙ্গিত দিয়েছিল আগেই। কিন্তু কবে থেকে চলবে এই বাস, সে ব্যাপারে আগে থেকে কিছু জানানো ছিল না স্পষ্টভাবে। গতকালই ঐতিহাসিক এই প্রকল্প 'কলকাতা কানেক্ট'-এর চূড়ান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করল রাজ্য। আজ নবমী থেকেই রাজকীয়তার স্বাদ নিতে পারবে শহরবাসী।

ওয়েস্ট বেঙ্গল ট্যুরিজম ইন্ডাস্ট্রি ডেভলপমেন্ট কর্পোরেশনের দেওয়া কথা মতোই শহরের হেরিটেজগুলিকে ঘুরিয়ে দেখাবে এই বাস। যাত্রা শুরু হবে ওল্ড কারেন্সি বিল্ডিং থেকে। তারপর রাজভবন, কার্জন পার্ক, ট্রেসারি বিল্ডিং, গ্রেট ইস্টার্ন, আকাশবাণী ভবন, বিধানসভা, নেতাজি ইন্ডোর স্টেডিয়াম, কলকাতা হাইকোর্ট, ভিক্টোরিয়া, প্রিন্সেপ ঘাট, ফোর্ট উইলিয়াম প্রভৃতি সব জায়গাতেই ঢুঁ দেবে ডবল ডেকার। প্রতি স্টপেজের জন্য বরাদ্দ হয়েছে ২০-২৫ মিনিট।

তবে শুধুই ভ্রমণপিপাসুদের জন্য নয়, খাদ্যরসিকদের কথাও মাথায় রেখেছেন কর্মকর্তারা। মধ্যাহ্নে থাকছে হাউসবোটে করে গঙ্গাবক্ষে খাওয়াদাওয়ার বন্দোবস্তও। পুরো পরিষেবাটাই মিলবে প্যাকেজে। বাসের নিচের তলার জন্য ভাড়া নির্ধারিত হয়েছে ১২৫০ টাকা। ওপরের ডেকের জন্য টিকিটের দাম ২৫০০। বলাই বাহুল্য, গতকাল টিকিট বুকিং শুরু হওয়ার পরে আপার ডেকের জন্য চাহিদা ছিল তুঙ্গে। তবে ওপরের ডেকে ছাদ না থাকায় যাত্রীদের ছাতা এবং সানস্ক্রিন লোসন নিয়ে যেতে অনুরোধ করেছেন কর্মকর্তারা। সব মিলিয়ে আজ থেকে এই অনবদ্য অনুভূতি নিতে উত্তেজিত হয়ে আছে তিলোত্তমা...

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More