উপসর্গ দেখা দেওয়ায় সেলফ আইসোলেশনে কেজরিওয়াল, করোনার পরীক্ষা হবে কাল

অসুস্থ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এবার তাঁর শরীরেও দেখা দিল কোভিড-১৯ এর উপসর্গ। গতকাল বিকাল থেকেই জ্বর এবং গলাব্যথার সমস্যা দেখা দিয়েছিল তাঁর। ছিল সামান্য সর্দি-কাশিও। যার জন্য আশঙ্কা করা হচ্ছে, তিনি আক্রান্ত হয়েছেন মারণ ভাইরাসে। ইতিমধ্যেই সেলফ-আইসোলেশনে রয়েছেন তিনি। আগামীকাল হবে তাঁর করোনার পরীক্ষা।

গতকাল দুপুরে একটি বৈঠকে অংশগ্রহণ করেছিলেন তিনি। তারপর থেকেই অসুস্থতা দেখা দেয় তাঁর। চিকিৎসকরা পরামর্শ দেন হাসপাতালে ভর্তি হতে। কিন্তু উপসর্গ সামান্য হওয়ায় বাড়িতেই আইসোলেশনে থেকে কাজকর্ম চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন রাজধানীর মুখ্যমন্ত্রী। তবে ৫১ বছর বয়সি দিল্লির মুখ্যমন্ত্রীর ঠান্ডার ধাত রয়েছে এমনিতেই। তাছাড়াও অক্লান্ত পরিশ্রমের মধ্যে গত কিছুদিন নিয়মমাফিক পর্যাপ্ত বিশ্রাম বা ঘুম কোনোটাই হয়নি তাঁর। ফলে এই লক্ষণ সাধারণ সর্দি-জ্বরেরও হতে পারে। রিপোর্ট না আসা পর্যন্ত চিকিৎসকরা নিশ্চিত করে কিছুই বলতে পারছেন না এখনো অবধি।

দিল্লিতে আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ছাড়িয়েছে। গত এক সপ্তাহে প্রতিদিন ধরা পড়ছে প্রায় হাজারের মতো নতুন সংক্রমণ। তবে এই কঠিন পরিস্থিতিতেও লড়াই জারি রেখেছেন কেজরিওয়াল। সম্প্রতি দিল্লির বেসরকারি হাসপাতালগুলিতে করোনা আক্রান্তদের নিয়ে কালোবাজারি রুখতে পদক্ষেপ নিয়েছিলেন তিনি। একাধিকবার বৈঠকের আয়োজন করেছিলেন যাতে দিল্লির বেসরকারি হাসপাতালগুলিতে ২০-৩০ শতাংশ শয্যা সংরক্ষিত থাকে করোনা আক্রান্ত আঞ্চলিক মানুষদের জন্য। এরই মধ্যে উঠে গেছে লকডাউন। খুলে গেছে সীমান্তও। কাজেই সংক্রমণের সংখ্যা যে বাড়বে, সে ব্যাপারে আগে থেকেই হাসপাতালগুলিকে সতর্ক করেছিলেন কেজরিওয়াল। এই মুহূর্তে তাঁরই অসুস্থতা নিঃসন্দেহে চিন্তার বিষয়। তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন রাঘব চাড্ডা, জারনেল সিং-সহ একাধিক আপ নেতা-মন্ত্রীরা।

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More