বন্যায় বিপর্যস্ত অসম, জলমগ্ন ২৫টি জেলা, ক্ষতিগ্রস্ত ১৩ লক্ষ মানুষ

আসামের বন্যা পরিস্থিতি ক্রমশ ভয়ঙ্কর জায়গায় চলে যাচ্ছে। একের পর এক গ্রাম ভেসে যাচ্ছে, ধসে পড়ছে বাড়ি। এরই মধ্যে সরকারি হিসেব নতুন করে চিন্তা বাড়িয়েছে। সেই রিপোর্ট অনুযায়ী, এই মুহূর্তে আসামের ৩৩টি জেলার মধ্যে ২৫টি জলের তলায়!

ক্রমাগত বৃষ্টির ফলে বেড়ে গেছে নদীর জল। আর তার জেরেই বিগত বেশ কয়েকদিন ধরে বন্যার কবলে পড়েছে উত্তর-পূর্বের এই রাজ্যটি। যত দিন যাচ্ছে, জলের তোড় বেড়েই চলেছে নতুন করে। একে একে ২৫টি জেলা বন্যার কবলে চলে গেছে। আক্রান্ত অন্তত তিন হাজার গ্রাম। ধেমাজি, কোকরাঝাড়, ধুবড়ি, মাজুলি-সহ আরও বহু জায়গায় ক্ষতির পরিমাণ সবচেয়ে বেশি। গুয়াহাটিতেও জল বিপদসীমা ছাড়িয়েছে। সব মিলিয়ে চিন্তায় আসাম প্রশাসন। 

এখনও অবধি যা হিসেব, তাতে ১৩ লক্ষের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। সম্পত্তি নষ্ট হয়েছে বহু। এখনও অবধি ২৪ জন মারা গেছেন। এনডিআরএফের তরফ থেকে ত্রাণ শিবিরও খোলা হয়েছে। রাজ্য, জাতীয় সমস্ত বিপর্যয় মোকাবিলা দল নিজেদের মতো কাজ শুরু করেছে। এর ওপর রয়েছে সাম্প্রতিক করোনা পরিস্থিতি। সব মিলিয়ে আসামের অবস্থা ক্রমশ আরও বিপদের দিকে চলে যাচ্ছে। কবে এই পরিস্থিতি স্বাভবিক হবে, বুঝতে পারছেন না কেউই… 

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More