২০২১-এর টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতেই, জানাল আইসিসি

প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে আগেই। আর তার সঙ্গে ছিল এদেশের ক্রীড়ামোদী মানুষের উৎসাহ। তবু মনের মধ্যে আশঙ্কা ছিলই। এই করোনা পরিস্থিতিতে টি-২০ বিশ্বকাপের আসর পিছিয়ে যাবে না তো? তবে বুধবার দুবাইতে আইসিসি কর্তারা সমস্ত জল্পনার অবসান ঘটালেন। এবং অবশেষে নিশ্চিতভাবে জানিয়ে দিলেনব ২০২১ সালের টি-২০ বিশ্বকাপ হবে ভারতের মাটিতেই।

৪ বছর আগে ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপ আয়োজনের সুযোগ পেয়েছিল ভারত। আর আইসিসি কর্তারা জানিয়েছিলেন ২০২০ সালে অস্ট্রেলিয়ায় টুর্নামেন্ট হওয়ার পরেই ২০২১ সালে টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে ভারতে। তবে করোনা পরিস্থিতিতে অস্ট্রেলিয়া বিশ্বকাপ স্থগিত হয়ে যায়। দুশ্চিন্তা শুরু হয় তার পর থেকেই। যদিও অনেকেই বলেছিলেন, ২০২১ সালের টুর্নামেন্ট ঘোষণা মতো ভারতেই হবে। ২০২২ সালে আবার অস্ট্রেলিয়ায় আসর বসবে। তবে শেষ পর্যন্ত আইসিসি-র ঘোষণায় সব ধোঁয়াশা কেটে গেল।

টি-২০ বিশ্বকাপের আয়োজক দেশ হওয়া ভারতে জন্য অত্যন্ত গর্বের বলেই মনে করছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। নানা দেশ থেকে দর্শকরা ছুটে আসবেন ভারতে। তাঁদের জন্য সমস্ত পরিকাঠামো ঢেলে সাজাতে হবে। তবে এই করোনা পরিস্থিতিতে সমস্ত আয়োজন সুষ্ঠভাবে সম্পন্ন করা খুব সহজ হবে না, সেকথা স্বীকার করে নিয়েছেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ। যদিও তাঁর বিশ্বাস, কঠিন কাজটাই সম্ভব করে তুলতে হবে। আর দেশের মাঠে আবারও বিশ্বক্রিকেটের অন্যতম বড় টুর্নামেন্টের সাক্ষী থাকবেন আপামর ভারতবাসী।

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More