ময়াল সাপের পেটে আস্ত ময়ূর, আতঙ্কে হরিয়ানার গ্রামবাসীরা

আমাজনের অ্যানাকোন্ডার কথা তো আমরা সকলেই জানি। তবে তেমন বড় না হলেও, এই ভারতবর্ষের মাটিতেই আজও বাস করে এক ভয়ঙ্কর এবং বিরাটাকৃতি সাপ। বাংলায় যাকে বলে ময়াল সাপ আর ইংরেজিতে পাইথন। এই সাপটির নামের সঙ্গে আমরা পরিচিত হলেও, তার ভারতীয় প্রজাতিটির ক্ষমতার কথা অনেকেরই জানা নেই। সাপটির খাদ্যনালি রাবারের মতো ফ্লেক্সিবল। চোয়ালের হাড়ও ছোট-বড়ো করা যায়। আর এই বিশেষ বৈশিষ্ট্যের জন্য একটি আস্ত জানোয়ার গিলে ফেলা তার পক্ষে সহজ হয়। ঠিক যেমনটা করে আমাজনে অ্যানাকোন্ডা।

বর্ণনা শুনলেই খানিকটা ভয় লাগে। সেই ছবিতে আরও খানিকটা রং চড়ানো যাক। হাড় হিম করা এই ঘটনাটি ঘটেছে হরিয়ানার যমুনানগর গ্রামে। গ্রামবাসীদের বর্ণনা অনুযায়ী, হঠাৎ একটি ময়াল সাপ জঙ্গল থেকে বেরিয়ে এসে আস্ত একটি ময়ূর গিলে ফেলে। ঘটনার আকস্মিকতায় স্বাভাবিকভাবেই ভয় পেয়ে যান গ্রামবাসীরা। পুলিশে যোগাযোগ করা হলেও তাদের আসতে আসতে সাপটি জঙ্গলে গা ঢাকা দিয়েছে। এবং হয়তো তার পেটের মধ্যেই নিঃশেষে হজম হয়ে গিয়েছে ময়ূরটি।

কিছুদিন আগেই উত্তরপ্রদেশে একটি হরিণ গিলে ফেলেছিল পাইথন। গতবছর অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডেও ঘটেছিল একইরকম ঘটনা। তবে এক্ষেত্রে পাইথনের এমন আকস্মিক আক্রমণে আতঙ্কিত গ্রামবাসীরা। অনেকেই চিন্তিত তাঁদের গবাদি পশুর জন্য। পুলিশ জঙ্গলে অনুসন্ধান চালিয়েও সাপের কোনো হদিশ পায়নি এখনও পর্যন্ত।

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More