লকডাউন শেষে উদ্বোধন সোনার হোটেল, পর্যটক টানতে উদ্যোগ ভিয়েতনামে

লকডাউন কাটিয়ে স্বাভাবিক ছন্দে ফিরছে গোটা পৃথিবী। আর সেইসঙ্গে বাড়ছে পর্যটনের সুযোগও। আর এই মুহূর্তে পর্যটকদের নানাভাবে আকর্ষণ করতে রীতিমতো প্রতিযোগিতায় নেমেছে সমস্ত ব্যবসায়ী প্রতিষ্ঠান। কিন্তু এই সময়কে মাথায় রেখেই যদি কোনো হোটেল সেজে ওঠে সম্পূর্ণ সোনার সাজে! অবাক হচ্ছেন নিশ্চই। ঠিক এমন অবাক করা ঘটনাই ঘটেছে ভিয়েতনামে।

ভিয়েতনামের রাজধানী হ্যানয় শহরেই একটি হোটেল সেজে উঠেছে সম্পূর্ণ সোনার সাজে। তিন মাস বন্ধ থাকার পর আবার পর্যটকদের আকর্ষণ করতে সবাই ভরসা। সূত্রের খবর, লকডাউনের মধ্যে হোটেলের বাথটব, বেসিন, এমনকি জানলার ফ্রেম পর্যন্ত সাজিয়ে তোলা হয়েছে সোনার প্রলেপ দিয়ে। আর স্বাভাবিকভাবেই এই পরিষেবার জন্য একটু বেশি খরচ করতে পর্যটকদেরও গায়ে লাগছে না। তবে হোয়াবিন গ্রুপ এবং আমেরিকার উইন্ডহ্যাম হোটেল অ্যান্ড রিসর্ট ইনকর্পোরেশন হোটেলের প্রতি রাতের ভাড়া খুব বেশি বাড়ায়নি। আমেরিকান ডলারের হিসাবে মূল্য মাত্র ২৫০ ডলার।

একদিকে যেমন আন্তর্জাতিক লকডাউনের বাজারে ক্রমশ মন্দার মুখে পড়েছে অর্থনীতি, তেমনই সমাজের অন্য এক অংশের হাতে জমা হয়েছে বেশ ভালো পরিমাণ অর্থ। সেই অর্থের খরচ এতদিন হয়নি বাজারের মন্দার কারণে। আর এখন তাই বিলাসিতার নতুন চেহারা দেখতে শুরু করেছে পৃথিবী। অবশ্য ধনী মানুষের বিলাস-ব্যাসনের উপরেই নির্ভর করে যায় অসংখ্য মানুষের জীবিকা। সেদিক থেকে এক মিশ্র অনুভূতির জন্ম দিচ্ছে ভিয়েতনামের এই ঘটনা। তবে অসংখ্য পর্যটক যে একরাত সোনায় মোড়া হোটেলে কাটাতে উৎসাহী হবেন, সেকথা বলাই বাহুল্য।

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More