জলের তোড়ে ভেসে যাচ্ছে মানুষ, বিধ্বংসী বন্যায় বিধ্বস্ত হায়দ্রাবাদ

২৪ ঘণ্টারও বেশি সময় ধরে একনাগাড়ে হয়ে চলেছে বৃষ্টি। আর তাতেই ভাসল দক্ষিণের বিস্তীর্ণ এলাকা। বন্যা পরিস্থিতি তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশে। সবচেয়ে ভয়াবহ অবস্থার সম্মুখীন হায়দ্রাবাদ।

সরকারি সূত্রে জানা গেছে, শুধু মঙ্গলবার সকাল থেকে সন্ধের মধ্যে হায়দ্রাবাদের বৃষ্টির পরিমাণ ছিল ২০০ মিলিমিটার। জলমগ্ন হায়দ্রাবাদের ভয়ঙ্কর পরিস্থিতির ছবি, ভিডিও ছড়িয়েছে সোশ্যাল মিডিয়াতেও। দেখা যাচ্ছে, কাগজের মতোই জলে তোড় ভাসিয়ে নিয়ে যাচ্ছে গাড়ি। স্রোতে এক ব্যক্তির ভেসে যাওয়াও ধরা পড়েছে ভিডিয়োয়। শেষ অবধি ওই ব্যক্তির প্রাণ রক্ষা করা সম্ভব হয়েছে কিনা, জানা যায়নি।

হায়দ্রাবাদেই মঙ্গলবার আরও একটি ঘটনায় প্রাণ গেছে এক শিশু-সহ  ৮ জনের। বন্যার স্রোতে বোল্ডার ভেসে এসে ধসিয়ে দেয় একটি বাড়িকে। হায়দ্রাবাদ ছাড়াও মুশিরাবাদ, আটাপুর, বনস্থলীপুরমের অবস্থাও অনেকটা একইরকম।

পরিস্থিতির মোকাবিলায় নামানো হয়েছে ডিআরএফের ১৯টি দল। শুরু হয়েছে উদ্ধারকার্য। অন্যদিকে সতর্ক করা হয়েছে প্রতি জেলার জেলাশাসকদের। আগামী ২৪ ঘণ্টায় একই হারে বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর। ফলে এখনই যে সংকটমুক্ত দক্ষিণের রাজ্যগুলি, তেমনটা নয়। নাগরিকদের বাড়ি থেকে বেরনোয় নিষেধাজ্ঞা জারি করেছে তেলেঙ্গানা সরকার...

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More