৯০ দিনে ১২৯টি ধর্ষণের রিপোর্ট! ভারত এগোচ্ছে?

পুরুষোত্তম কৃষ্ণের ভূমি ব্রজ এলাকা এখন ধর্ষকদের লীলাক্ষেত্র।গত তিনমাসে মোট ১২৯টি ধর্ষণের রিপোর্ট জমা পড়েছে। পরিসংখ্যান অনুযায়ী, এর মধ্যে ২৭টি রেপ কেস আলিগড়ে, ২৫টি আগ্রায়, ২৬টি মথুরায়, ১৯টি ফিরোজাবাদে, ১১টি মনিপুরিতে, ৯টি ইথায়, ৬টি কাশগঞ্জে, এবং ৬টি ধর্ষণ হাতরাসে ঘটেছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

এই শহরগুলিতে মহিলারা আর নিরাপদ নন, তা এই পরিসংখ্যান থেকেই প্রমাণিত। আগ্রা এবং মথুরায় মোট ৭৮ টি ধর্ষণের রিপোর্ট জমা পড়েছে এ বছরের জানুয়ারি থেকে মার্চ মাসে।

অবশ্য এই ঘটনাগুলি সবই এপ্রিল মাসের আগে ঘটেছে, তাই পরবর্তী সময়ে আরও কতকগুলি এমন ঘটনা ঘটেছে তা জানা যায় নি। ওই এলাকাগুলির বাবা-মায়েরা তাদের কন্যাসন্তানের নিরাপত্তা নিয়ে ক্রমশ উদ্বিগ্ন হয়ে পড়ছেন।

মোট ১২৯টি ধর্ষণের ঘটনায় ২৬০ জনকে গ্রেফতার করা হয়েছে। তার মধ্যে ২২টি ঘটনায় অভিযুক্তরা ক্লিন চিট পেয়ে ছাড়া পেয়েছে। বাকি ১৪০ জনকে ইতিমধ্যে জেলে ভরা হয়েছে। বাকিদের মধ্যে ১০ জন কোর্টে দোষ স্বীকার করেছে এবং ৫৫ জন অভিযুক্ত ইতিমধ্যে পলাতক।

ধর্ষকদের উপযুক্ত শাস্তি না দিলে তাহলে ধর্ষণের শিকার যে সমস্ত মেয়েরা তাদের প্রতি অবিচার করা হবে। এখন হয়ত কোর্টে কেবল তারিখের পর তারিখ দেওয়া হবে, কিন্তু দোষীদের শাস্তি কবে দেওয়া হবে, তা নিয়ে সন্দিহান সবাই।

More From Author See More

Latest News See More