১২ আগস্ট অব্দি বন্ধ থাকবে ট্রেন চলাচল, ঘোষণা রেল মন্ত্রকের

বেড়েই চলেছে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা। দেশজুড়ে এই মুহূর্তে আক্রান্ত ৪ লক্ষ ৮৯ হাজার। কাজেই আনলক পর্বের বেশ খানিকটা সময় পেরনোর পরও, স্বাভাবিক করা সম্ভব হচ্ছে না রেল পরিষেবা। এমনটাই জানাল রেলমন্ত্রক।

বৃহস্পতিবার সন্ধেয় ভারতীয় রেলমন্ত্রকের তরফে প্রকাশ করা হল বিশেষ নির্দেশিকা। সেখানেই জানানো হয়েছে, আগামী ১২ আগস্টের আগে চালু হচ্ছে না বাতিল হওয়া ট্রেনগুলি। বন্ধ থাকবে এক্সপ্রেস, মেল ট্রেন সহ লোকাল ট্রেনের পরিষেবাও। তবে গত ১২ মে এবং ১ জুন থেকে যে বিশেষ ট্রেনগুলির ব্যবস্থা করা হয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে, নিজস্ব সময়সূচি মেনেই চলবে সেই ট্রেনগুলি। যা রেল মারফত যোগাযোগের একমাত্র ভরসা যাত্রীদের ক্ষেত্রে।

প্রসঙ্গত, পয়লা জুলাই থেকে রেল ব্যবস্থা স্বাভাবিক করার পরিকল্পনা ছিল কেন্দ্র সরকারের। সেই মত শুরুও হয়েছিল দূরপাল্লার ট্রেনের প্রি-বুকিং। এদিন রেলমন্ত্রকের তরফে জানানো হয়, জুলাই থেকে ১২ই আগস্ট অবধি সমস্ত ট্রেনের বুক করা টিকিট-ও বাতিল হবে। ফিরিয়ে দেওয়া হবে অগ্রিম টিকিটের পুরো টাকাই।

তবে এর কিছুদিন আগেই ৩১ জুলাই অবধি লকডাউনের মেয়াদ বৃদ্ধি করেছিল রাজ্য। জানিয়েছিল বন্ধ থাকবে লোকাল ট্রেন এবং মেট্রো পরিষেবা। সংক্রমণকে বাগে আনতে এবার সেই পথেই হাঁটল কেন্দ্র...

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More