ভারতে করোনায় মৃতের সংখ্যা পেরোল দশ হাজার, আক্রান্ত প্রায় সাড়ে তিন লাখ

করোনা নিয়ে প্রায় প্রতিদিনই নতুন নজির গড়ছে ভারত। মাত্র কয়েকদিন আগেই আক্রান্তের সংখ্যা তিন লাখের অঙ্ক পেরোল। এবার ভারতে কোভিড-১৯ রোগে মৃতের সংখ্যা দশ হাজারের গণ্ডি অতিক্রম করল। যা নিয়ে আরও চিন্তায় ডাক্তাররা।

এই মুহূর্তের আপডেট অনুযায়ী, করোনার জন্য ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৩৩ জন। প্রতি মুহূর্তে সেই সংখ্যাটা বাড়ছে নতুন করে। আক্রান্তের সংখ্যাও সাড়ে তিন লাখ ছুঁইছুঁই। ডাক্তাররাও প্রাণপণ চেষ্টা করে যাচ্ছেন নিজেদের কাজ করার। শুধু ভারতেই নয়, বিশ্বজুড়ে একই ছবি। প্রতিটা হাসপাতালের কর্মীদের কপালে চিন্তার ভাঁজ। শেষ পাওয়া খবর পর্যন্ত, গোটা বিশ্বে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৪১ হাজারে। আর আক্রান্তের সংখ্যা ৮১ লাখ ছাড়িয়ে ৮২ হওয়ার দিকে।

তবে এসবের মধ্যেও ভালো খবর রয়েছে। মৃতের সংখ্যা, আক্রান্তের সংখ্যা যেমন বাড়ছে; তেমনই বাড়ছে সুস্থ হবার সংখ্যাও। এই মুহূর্তে ভারতে করোনার গ্রাস থেকে বেরিয়ে এসেছেন প্রায় ১ লাখ ৮৫ হাজার মানুষ। এবং এই পরিসংখ্যানটিও বাড়ছে। তবে ডাক্তারদের বক্তব্য একটাই, উল্টোদিক থেকে আক্রান্তের সংখ্যা যদি না বাড়ে, তাহলে রোখা একটু মুশকিল। যদি সেই গতিটা কমানো যায়, তাহলেই সুস্থতার গ্রাফটাও তরতরিয়ে বাড়বে। কিন্তু মুশকিল সেখানেই। যে গতিতে করোনা আক্রান্ত হচ্ছেন সাধারণ মানুষ, তা ভাঁজ ফেলছে কপালে। এদিকে লকডাউন শিথিল হয়ে লোকজনও পুরোদমে রাস্তায় বেরোচ্ছে। ফলে সংক্রমণও বাড়ছে। সব দিক থেকে যাতে ব্যবস্থা নেওয়া হয়, সেটাই বারবার বলছেন বিশেষজ্ঞরা। এই পরিস্থিতিতে সচেতন থাকি সবাই। সতর্ক থাকুন, সাবধানে থাকুন…    

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More