চলমান ট্রাক গাড়িতে মিউজিক কনসার্ট, অভিনব উদ্যোগ ক্যালিফোর্নিয়ার শিল্পীর

শিল্পের মধ্যেই যাঁদের জীবন, সৃষ্টির উপস্থাপনা ছাড়া তাঁদের পক্ষে বেঁচে থাকাটা সত্যিই কষ্টকর। অথচ করোনা ভাইরাসের সংক্রমণের ভয়ে স্বাভাবিক চলাফেরার প্রতিটা পরিসরই বন্ধ। এমন সময়ে নানা বিকল্প উদ্যোগের জন্ম দিচ্ছেন অনেকেই। প্রথাগত শিল্পের বাইরে বেরিয়ে জন্ম নিচ্ছে নানা ধরনের ব্যতিক্রমী শিল্প ভাবনা। তেমনই এক অভিনব উপস্থাপনার সাক্ষী থাকলো ক্যালিফোর্নিয়ার সী-বিচ।

টেনার হাওয়ে, ক্যালিফোর্নিয়ার একজন পরিচিত গীতিকার-সুরকার-গায়ক। নিত্যনতুন গানের সুরে মুগ্ধ করে রাখেন শ্রোতাদের। অথচ বেশ কয়েক সপ্তাহ কেটে গেল, শ্রোতাদের মুখোমুখি হতে পারছেন না তিনি। এভাবে পরিবারের মুখের দিকে তাকিয়ে আর কতদিন থাকবেন? এভাবে দিন কাটাতে পারলেন না টেনার। অবশেষে একটি হুডখোলা ট্রাক গাড়িতে চেপে বেরিয়ে পড়লেন তিনি। সঙ্গে সঙ্গীতের সরঞ্জাম আর একটি ভিডিও ক্যামেরা। রাস্তায় ঘুরে ঘুরেই গান শোনাতে শুরু করলেন তিনি।

প্রিয় গায়ককে এভাবে ঘুরে বেড়াতে দেখে অবাক ক্যালিফোর্নিয়ার মানুষ। সেইসব মুগ্ধ শ্রোতাদের প্রতিক্রিয়া ধরা পড়েছে টেনারের ক্যামেরায়। আর টেনার এই মহামারীর মধ্যে সমস্ত সচেতনতা বজায় রেখেই চালিয়ে যাচ্ছেন শিল্পের চর্চা। সুরক্ষার জন্য মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার করছেন সবসময়। শ্রোতাদের অনুরোধ করছেন সুরক্ষার জন্য সামান্য নিয়মকানুন মেনে চলতে। সেইসঙ্গে আশ্বাস দিচ্ছেন এই অন্ধকার সময় পেরিয়ে আবার আসবে নতুন সকাল। আর এই জটিল সময়ে শিল্পই তো মানুষকে বাঁচতে শেখায়। নতুন আলোর পথ দেখায়। এভাবেই নানা দিকে পথ খুঁজে নেয় সেই আলো।

More From Author See More

Latest News See More