পুরনো গানে নতুন চমক, এ.আর. রহমানকে ট্রিবিউট ইমনের

কয়েকদিন আগের কথা। সোশ্যাল মিডিয়ায় ইমন চক্রবর্তী জানিয়েছিলেন, সঙ্গীতশিল্পী আরশাদ আলির সঙ্গে যুগলবন্দিতে আসতে চলেছে নতুন চমক। অবশেষে যবনিকাপতন অপেক্ষার। গতকাল ইউটিউবে মুক্তি পেল ইমন চক্রবর্তীর (Iman Chakraborty) নতুন কাজ। তাঁর কণ্ঠে নতুন মাত্রা পেল এ.আর. রহমানের কম্পোজ করা ‘আহিস্তা আহিস্তা’ (Aahista Aahista)।

“রহমান স্যারকে ট্রিবিউট জানিয়েই এই কাজটা। আহিস্তা আহিস্তা ব্যক্তিগতভাবে আমার অত্যন্ত প্রিয় একটি গান”, প্রহরকে জানালেন কণ্ঠশিল্পী ইমন। সদ্য-প্রকাশিত গানটির প্রতি তাঁর সততা এবং যত্নশীলতা দেখলেই টের পাওয়া যায়, এই গানটি তাঁর কতটা পছন্দের। মূল সুর অপরিবর্তিত থাকলেও, গোটা গানটিকে রঙিন করে তুলেছে ইমন-আরশাদের যুগলবন্দি। অভিনবত্ব দিয়েছে নীলাঞ্জন ঘোষের যন্ত্রসজ্জাও। দার্জিলিং-এ গানটির দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন সিনেম্যাটোগ্রাফার শুভদীপ। সবমিলিয়ে রিক্রিয়েশন নয়, বরং বলতে গেলে নিজের গানের মতোই এই কাজকে যেন লালন করেছেন ইমন।


২০০৪ সালে মুক্তি পাওয়া ‘স্বদেশ’ চলচ্চিত্রে গানটি গেয়েছিলেন উদিত নারায়ণ এবং সাধনা সরগম। দেড় দশক পেরিয়ে আজও এই সিনেমার প্রতিটি গানই যেন কাল্ট। এই চলচ্চিত্রের জন্য সেরা সঙ্গীত পরিচালক হিসাবে জাতীয় পুরস্কারও পেয়েছিলেন এ. আর. রহমান। এবার তাঁকে গানের মধ্যে দিয়েই অভিনব শ্রদ্ধা জানালেন আরেক জাতীয় পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পী ইমন চক্রবর্তী। 

এর আগে পুজোতে ইমন তিনটি গান উপহার দিয়েছিলেন শ্রোতাদের। ‘রঙ্গবতী’-র আদলে একটি গান ছাড়াও সেই তালিকায় ছিল ‘ইচ্ছেডানা’ এবং ‘মনে পড়ে কি শ্যামরাই’। এবার মাস ঘুরতেই ফের চমক দিলেন ইমন। ইতিমধ্যেই শ্রোতাদের কাছে ব্যাপক সমাদর পেয়েছে ইমনের ‘আহিস্তা আহিস্তা’। সোশ্যাল মিডিয়ায় প্রশংসার ঝড় উঠেছে অভিনব এই উপস্থাপনা নিয়েও।

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More