জলে ডোবা নিরুদ্দেশ ব্যক্তির হদিশ দিল প্রিয় পোষ্যই

এই সময়ে দাঁড়িয়ে বিশ্বাস শুধুমাত্র দুর্লভ নয়, কার্যত বিরল। সেখানেও একটি প্রাণীর কথা বারবার ঘুরেফিরে আসে। আর আসে তাদের সম্পর্কে বিভিন্ন কথা। এই গ্রহের সবচেয়ে বিশ্বাসী, প্রভুভক্ত প্রাণী নিঃসন্দেহে কুকুর। কিছুদিন আগে থাইল্যান্ডে এমনই অবিশ্বাস্য ঘটনার সাক্ষী রইল গোটা বিশ্ব। প্রিয় পোষ্যের দৌলতেই খুঁজে পাওয়া গেল হঠাৎই জলে পড়ে যাওয়া সোমপ্রসংকে।

৫৬ বছর বয়সী সোমপ্রসং শ্রীথংখুম থাইল্যান্ডের চান্থাবুরিতে অকস্মাৎ পিছলে গিয়ে একটি পুকুরে পড়ে যান। অনেকটা সময় কেটে যায় তারপর। দাদা ফেরেননি দেখে তাঁর ভাই সম্পর্ন খুঁজতে বেরিয়ে দেখেন এক আশ্চর্য দৃশ্য। তাঁদের পোষ্য কুকুর মি তাঁর দাদার টর্চ ও জুতোর পাশে বসে যেন মালিকের অপেক্ষা করছে।  সম্পর্নের সন্দেহ হওয়ায় উদ্ধারকারী দলের সঙ্গে যোগাযোগ করেন তিনি।

সম্পর্ন জানান, আগের রাতে দাদা তাঁকে অসুস্থতার কথা জানান। তাই সকালে তিনি গিয়েছিলেন কোনো ওষুধের প্রয়োজন আছে কিনা খোঁজ নিতে। গিয়ে তিনি বাড়ি ফাঁকা পান এবং খুঁজতে খুঁজতে গিয়ে কুকুরটিকে দেখেন দাদার জিনিসের পাশে অপেক্ষায় বসে। সম্পর্ন আরও জানান, তাঁর ধারণা দাদা দুর্ঘটনাক্রমে পুকুরে পড়ে যান। কুকুরটি তবু আশা ছাড়েনি। ঠায় বসে ছিল মালিকের অপেক্ষায়।

দুঃখের বিষয় হল, সোমপ্রসং-কে জীবিত উদ্ধার করা যায়নি। পুকুর থেকে তাঁর মৃতদেহ পাওয়া যায় শেষমেশ। এটাও সম্ভব হত না, যদি না প্রভুভক্ত কুকুরটি বসে থাকত মালিকের জন্য।

More From Author See More