বার্সেলোনা ছাড়ছেন মেসি, ঘোষণা ক্লাবের

অবশেষে সত্যি হল জল্পনা। বার্সেলোনা ছাড়তে চলেছেন লিওনেল মেসি। ছেদ পড়ল দীর্ঘদিনের সম্পর্কে। খানিক আগেই ক্লাবটির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে এই ঘটনা।

বার্সেলোনা ক্লাব তাদের ওয়েবসাইট এবং ফেসবুক পেজে জানায়, আজ চুক্তি পুনর্নবীকরণ করার উদ্দেশ্য নিয়েই মিটিং শুরু হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত অর্থনৈতিক ও সাংগঠনিক বিভিন্ন কারণের জন্য তা সম্ভব হল না।

মিটিং-এর শেষে এই সিদ্ধান্তে এসে পৌঁছেছেন সকলে যে, মেসি আর বার্সেলোনার হয়ে খেলবেন না। মেসির মতো ফুটবলারকে হারানোর জন্য শোকপ্রকাশও করেছে ক্লাবটি। সেইসঙ্গে শুভেচ্ছাও জানিয়েছে মেসির ভবিষ্যতের জন্য।

প্রসঙ্গত, সদ্যই কোপা আমেরিকায় মেসির নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। তারপরেও বার্সেলোনায় মেসির পারিশ্রমিক অর্ধেক করা নিয়ে টানাপোড়েন চলছিলই। মেসির সঙ্গে ক্লাবটির চুক্তি শেষ হয়েছে গত ৩০ জুনই। ফলে চাইলে যে-কোনো ক্লাবেই যেতে পারতেন তিনি। কিন্তু এতদিনের সম্পর্ক ছিন্ন করতে চায়নি কোনো পক্ষই। কিন্তু গত সিজনের তুলনায় মেসির পারিশ্রমিক প্রায় ৫০ শতাংশ কমানোর সিদ্ধান্ত নেওয়ায়, তীব্রতর হয়েছিল গুঞ্জন। পাশাপাশি বার্সেলোনার বর্তমান স্কোয়াড নিয়েও মেসি বেশ হতাশ। বিশেষত কোচ রোনাল্ড কোয়েম্যানের অধীনে একটি দুর্বল টিমের শরিক হওয়াতে আপত্তি ছিল মেসির। সেইসব নেতিবাচকতারই প্রতিফলন ঘটল আজকের সিদ্ধান্তে।

তাহলে এরপর? কোন ক্লাবে যাবেন ফুটবলের রাজপুত্র? এখনও কেরিয়ারের বেশ কয়েক বছর বাকি আছে তাঁর? খোলা আছে পিএসজি এবং ম্যাঞ্চেস্টার সিটির মতো ক্লাবের দরজাও। তাহলে কি এগুলিরই কোনোটিতে নাম লেখাবেন, নাকি সম্পূর্ণ অন্য কোনো ক্লাব উঠে আসবে চর্চায়? ১০ নম্বর জার্সির রং নিয়েই এখন চর্চায় নেটিজেনরা। সেইসঙ্গে, মেসির সঙ্গে প্রায় এক যুগের সম্পর্ক ছিন্ন হওয়ায়, মনমরা বার্সা সমর্থকরাও। বার্সেলোনার সঙ্গে একাত্ম হয়ে গিয়েছিল মেসির নাম। এই ছেদ যে সহজে ভোলার নয়, তা বলাই বাহুল্য। ‘একটি অধ্যায়ের ইতি’ – এমন বললেও ভুল হবে না বোধহয়...

Powered by Froala Editor

More From Author See More

Latest News See More